| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পুনর্বাসনসহ সকলপ্রকার সহযোগিতা সরকারকে দিতে হবে’


‘অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পুনর্বাসনসহ সকলপ্রকার সহযোগিতা সরকারকে দিতে হবে’


রহমত নিউজ ডেস্ক     04 April, 2023     09:58 PM    


ভোর ৬টায় রাজধানীর গুলিস্তানে বঙ্গবাজার কাপড়ের পাইকারি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে শত শত দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। এ ঘটনায় গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

আজ (৪ এপ্রিল) মঙ্গলবার দলের প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো প্রদত্ত এক যৌথ শোকবার্তায় নেতৃদ্বয় এ শোক জানান।

নেতৃদ্বয় বলেন, ঈদুল ফিতর উপলক্ষে কাপড় ব্যবসায়ীরা যেখানে সর্বোচ্চ পুঁজি খাটিয়েছিলেন আজ মুহূর্তের মধ্যে তা পুড়ে ছাই হয়ে গেল। সর্বস্বান্ত হয়ে গেল অসংখ্য পরিবার। ক্ষতিগ্রস্থ হলো দেশের প্রায় হাজার কোটি টাকার সম্পদ। আমরা এই ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহ সকলের এই ক্ষতি কাটিয়ে উঠার তাওফিক দান করুন। সরকারকে এই অগ্নিকা-ের অবশ্যই সুষ্ঠু তদন্ত করতে হবে। কাঠ ও স্টিল ফ্রেমে তৈরি দ্বিতল কাপড় মার্কেটটি যে কোন সময়ে অগ্নিঝুঁকিতে থাকলেও মার্কেট কর্তৃপক্ষ সেখানে কি ধরণের সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছিলো তা স্পষ্ট করতে হবে। ফায়ার সার্ভিসের হেডকোয়ার্টার কাছাকাছি থাকলেও শুরুতেই আগুন নিয়ন্ত্রণ করতে ব্যর্থতার পরিচয় দিয়েছে। সরকারকে ক্ষতিগ্রস্থ সকল ব্যবসায়ীর উপযুক্ত পুনর্বাসন ও সহযোগীতা দিতে হবে। এ ধরণের ভয়াবহ অগ্নিকাণ্ড পূরায় এড়াতে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। ফায়ার সার্ভিসকে আধুনিকায়ন করতে হবে। এ ধরণের ভয়াবহ বিপর্যয়ের হাত থেকে বাঁচতে সকলকে মহান আল্লাহর সাহায্য কামনার আহ্বান জানান তারা।

তাৎক্ষণিকভাবে দূর্ঘটনাস্থল পরিদর্শন করেন খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা আবদুল হক আমিনী। তাঁরা ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদেরকে স্বান্তনা ও সমবেদনা জ্ঞাপন করেন। ক্ষতিগ্রস্তদের প্রতি আরো সমবেদনা জ্ঞাপন করেছেন খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক আজিজুল হক ও সাধারণ সম্পাদক আবুল হোসাইন।