| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ইসলাম ধর্ম গ্রহণ করে জবি শিক্ষার্থী অর্ণব দাস এখন আহমাদ কাবির


ইসলাম ধর্ম গ্রহণ করে জবি শিক্ষার্থী অর্ণব দাস এখন আহমাদ কাবির


শফিকুল ইসলাম, জবি প্রতিনিধি     24 March, 2023     03:47 PM    


স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২২ সেশনের ১৭তম আবর্তনের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অর্ণব দাস সনাতন। গত ১০ মার্চ আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণ করলে তার নাম পরিবর্তন করে আহমাদ কাবির রাখা হয়।

ইসলাম ধর্ম গ্রহণ করা আহমাদ কাবির বলেন, আমি স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছি। আল্লাহ ও তাঁর রাসুলের প্রতি বিশ্বাস, এক ও অদ্বিতীয় সৃষ্টিকর্তার প্রতি বিশ্বাস ও ইসলাম ধর্মের প্রতি বিশ্বাস রেখেই শান্তির ধর্ম ইসলামকে গ্রহণ করেছি। গত তিন থেকে চার বছর ধরে নিজের সঙ্গে সংগ্রাম করে সবকিছু ত্যাগ করে অবশেষে আল্লাহর কাছে ফিরে আসতে পেরেছি, আলহামদুলিল্লাহ।

ইসলাম ধর্ম গ্রহণের প্রেক্ষাপট নিয়ে তিনি |বলেন, গত তিন থেকে চার বছর ধরে আমি ইসলামকে জানার চেষ্টা করে যাচ্ছি। এরপর প্রায় তিন মাস আগে ঘুমন্ত অবস্থায় কয়েকটা স্বপ্ন দেখি। তার মধ্যে একটা ছিল আমি ঘুমের ভিতর স্বপ্নে নিজেকে নামাজ পড়তে দেখেছি। এরপর আমি ভাবতে লাগলাম আমি কি হেদায়েত পেতে দেরি করে ফেলছি? তাই দ্রুতই চলতি মাসের (মার্চ) ১০ তারিখ মসজিদে আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

উল্লেখ্য, আহমাদ কাবির বর্তমানে ঢাকার -১২১২ বাড্ডার ৪২ নং ওয়ার্ডের স্থানীয় বাসিন্দা। তবে পারিবারিকভাবে সম্মতি না থাকায় তিনি পরিবার ছেড়ে বন্ধুদের সাথে থেকে পড়াশোনা চালিয়ে যাচ্ছেন। বন্ধুদের উদারতা ও ধর্মীয় দায়িত্ব পালনের মাধ্যমে এক প্রশান্তিময় সময় পার করছেন তিনি। রমাযানকে কেন্দ্র করেও তিনি ধার্মিকতার চর্চা চালিয়ে যাচ্ছেন।