| |
               

মূল পাতা জাতীয় বিদেশী নেতারা বাংলাদেশের এগিয়ে চলা রুখতে পারবে না : হুইপ স্বপন


বিদেশী নেতারা বাংলাদেশের এগিয়ে চলা রুখতে পারবে না : হুইপ স্বপন


রহমত নিউজ ডেস্ক     13 March, 2023     07:13 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং একাদশ জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, বাংলাদেশের সব দেশপ্রেমিক নাগরিকের সম্মিলিত প্রচেষ্টায় শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলবেই। অবসরপ্রাপ্ত বিদেশী নেতারা বাংলাদেশের অদম্য এগিয়ে চলা রুখতে পারবে না ।

আজ (১৩ মার্চ) সোমবার জয়পুরহাট মহিলা ডিগ্রী কলেজের রজতজয়ন্তী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কলেজের গভর্ণিং বডির সভাপতি এডভোকেট মোমিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা ইসলাম, অধ্যক্ষ আব্দুল মোমেন প্রমুখ। এর আগে সকাল ১১ টায় জাতীয় পতাকা উত্তোলন, পায়রা অবমুক্তি ও বেলুন উড়িয়ে কলেজ ক্যাম্পাসে রজতজয়ন্তী অনুষ্ঠানের সূচনা হয়।

হুইপ স্বপন বলেন, একজন বিশেষ ব্যক্তির জন্য কয়েকজন বিদেশী বিশিষ্ট নাগরিক বিদেশী পত্রিকায় বিজ্ঞাপন আকারে বিবৃতি প্রকাশ করেছেন। এই বিবৃতির বিজ্ঞাপন একজন ব্যক্তির অযৌক্তিক আবদার পূরণের জন্য দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার চক্রান্ত। যারা বিবৃতির বিজ্ঞাপনে স্বাক্ষর করেছেন তাদের অধিকাংশই নিজ নিজ দেশে রাজনীতিতে অবসর গ্রহণ করেছেন বা অবসর প্রস্তুতিকালিন ছুটিতে রয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল শ্রেণী পেশার নাগরিকদের মেধা ও পরিশ্রমের ফসল হিসেবে বিশ্ব দরবারে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়ে উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনের বিশ্ব মডেলে উন্নীত হয়েছে।

তিনি আরে বলেন, আজ বাংলাদেশের অর্থনীতির আকার ৪৬৬ বিলিয়ন ডলার, মাথা পিছু আয় ২,৮৫০ ডলার, অতি দারিদ্র্য ১০.৫ শতাংশে নেমেছে, রপ্তানী ৫৩ বিলিয়ন ডলার, বিশ্বমন্দার মাঝেও ৩১ বিলিয়নের ওপর বৈদেশিক মুদ্রার রিজার্ভ রয়েছে। আয়তনে বিশ্বে ৯৪ তম, জনসংখ্যায় ৮ম হয়ে বাংলাদেশ আজ বিশ্বে ৩৫ তম অর্থনীতির দেশ। বর্তমান গতি অব্যাহত থাকলে ২০৩৫ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের ৩৫তম এবং ২০৩৭ সালের মধ্যে ২০তম অর্থনীতির দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে। আগামী ২০৩১ সালের মধ্যে বাংলাদেশের নূন্যতম মাথাপিছু আয় হবে ৪ হাজার ১২৬ ডলার এবং আমাদের যে লক্ষ্য তাতে ২০৪১ সালের পূর্বেই আমাদের মাথাপিছু আয় ১২ হাজার ৭৩৬ ডলার অতিক্রম করবে। শত প্রতিকূলতা, প্রাকৃতিক দুর্যোগ, ভূমির স্বল্পতা, অতিরিক্ত জনসংখ্যা, সম্পদের স্বল্পতার চ্যালেঞ্জ মোকাবেলা করে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ টেকসই উন্নয়ন ও সর্বব্যাপী মানব কল্যানের পথে এগিয়ে চলছে।