| |
               

মূল পাতা সারাদেশ জেলা সকলস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে : মুফতী ফয়জুল করীম


ফাইল ছবি

সকলস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে : মুফতী ফয়জুল করীম


রহমত নিউজ ডেস্ক     12 March, 2023     09:18 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, সুইডেন ও ডেনমার্কে কুরআন পোড়ানোর ঘটনা এবং বাংলাদেশের শিক্ষা সিলেবাস থেকে কুরআনী শিক্ষা তুলে দেয়া একই সূঁতোয় গাঁথা। এজন্য ইসলামের এ সকল দুশমনদের বিচার করতে হবে। শিক্ষা কারিকুলামে বিজাতীয় আগ্রাসন বন্ধ, অনৈসালামিক ও বিতর্কিত নাস্তিক্যবাদ বই বাতিল করে নতুন করে ঢেলে সাজাতে হবে। শিক্ষার সকল স্তরে ইসলামী শিক্ষা ও নৈতিক শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। ৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার কুরআনী মাদরাসা প্রতিষ্ঠার লক্ষ্যে কুরআন শিক্ষা বোর্ড কাজ করছে। কুরআন শিক্ষার এ আন্দোলনে সকলকে শরিক হওয়ার আহ্বান জানান তিনি।

আজ (১২ মার্চ) রবিবার চরমোনাই বিভিন্ন পর্যায়ের লোকজনের সাথে আলোচনা করার সময় তিনি এসব কথা বলেন। এ সময় চরমোনাই ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মুফতী ফয়জুল করীম বলেন, মুসলিম জাতিসত্ত্বার তাহজীব-তামাদ্দুন ধ্বংস করে শিক্ষা সিলেবাসে বিজাতীয় সঙ্কৃতির অনুপ্রবেশ ঘটিয়েছে কারা জাতির সামনে তাদের পরিচিতি তুলে ধরতে হবে। কারা হিন্দুত্ববাদী শিক্ষা মুসলমানের বাচ্চাদের মননে মগজে ঠুকিয়েছে, তাদের বিচারের কাঠগড়া দাড় করাতে হবে। বিরানব্বই ভাগ মুসলমানের জাতীয়তা ধ্বংস করে পাঠ্যপুস্তকে বিজাতীয় কৃষ্টি-কালচারের আগ্রাসন সময় থাকতে রুখে দাড়াতে হবে। ঈমান আক্বীদা ও ইসলামী মূল্যবোধ পরিপন্থী বিষয়গুলো পাঠ্যপুস্তকে যুক্ত হওয়াটা বাংলাদেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র এবং পূর্ব পরিকল্পিত।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল বরিশাল বরিশাল সদর