| |
               

মূল পাতা রাজনীতি সংসদে ৫০ সংরক্ষিত আসন চায় হিন্দু মহাজোট


সংসদে ৫০ সংরক্ষিত আসন চায় হিন্দু মহাজোট


রহমত নিউজ     11 March, 2023     04:44 PM    


জাতীয় সংসদে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের জন্য ৫০টি সংরক্ষিত আসনের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। শনিবার (১১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক মানববন্ধনে সংগঠনের নেতাকর্মীরা এ দাবি করেন। একইসঙ্গে হিন্দুদের জন্য পৃথক নির্বাচন ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার দাবি জানান তারা।

বক্তারা বলেন, দেশে বিভিন্ন সময় হিন্দুদের ওপর নির্যাতন হয়েছে। অনেকেই দেশত্যাগ করতেও বাধ্য হয়েছেন। কিন্তু সংসদে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করার জন্য কেউ নেই।

তারা বলেন, জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা এখন জাতীয় দাবি হয়ে দাঁড়িয়েছে। হিন্দু সম্প্রদায় সবসময়ই বর্তমান সরকারকে ভোট দিয়ে সহযোগিতা করে আসছে।

এ সময় আগামী নির্বাচনের আগে হিন্দু সম্প্রদায়ের জন্য সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার বিল উত্থাপনের দাবি জানান বক্তারা। তা না হলে হিন্দু সম্প্রদায় ভোট বর্জন করতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।

মানববন্ধনে হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি দীনবন্ধু রায়, সংগঠনের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামানিক, সিনিয়র সহসভাপতি প্রদীপ কুমার পাল ও দপ্তর সম্পাদক কল্যান মন্ডলসহ অনেকে উপস্থিত ছিলেন।