| |
               

মূল পাতা সারাদেশ জেলা ঋণের টাকা ফেরত চাওয়ায় এনজিওকর্মীকে হত্যা


ঋণের টাকা ফেরত চাওয়ায় এনজিওকর্মীকে হত্যা


মফস্বল ডেস্ক     06 March, 2023     09:16 AM    


চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ঋণের টাকা ফেরত চাওয়ায় এক নারী এনজিওকর্মীকে ছুরিকাঘাতে হত্যা করার অভিযোগ উঠেছে। তার নাম  চম্পা চাকমা (২৮)।

রোববার (৫ মার্চ) রাঙ্গুনিয়ার লালানগর এলাকার ওয়ান ব্যাংকের সামনের রাস্তায় ‘পদক্ষেপ’ অফিসের নিচে ওই এনজিওকর্মীকে ছুরিকাঘাত করা হয়।

নিহত চম্পা চাকমার বাড়ি রাঙামাটিতে। সে ‘পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র’ নামে এক এনজিওতে সহকারী ম্যানেজার হিসেবে লোন বিভাগে কর্মরত ছিলেন তিনি।

পুলিশ জানায়, আয়েশা নামে এক নারী পদক্ষেপ থেকে এক লাখ টাকা লোন নেয়। প্রতিমাসে দশ হাজার টাকা করে শোধ করার কথা ছিল। টাকা শোধের বিষয়টি দেখাশোনা করতেন আয়েশার ভাই এনামুল হক। গত ২৮ ফেব্রুয়ারি লোনের কিস্তি পরিশোধ করার কথা থাকলে সেটা করা হয়নি। এ সময় চম্পা চাকমা এনামুলের কাছে টাকা চাইতে গেলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিল্কী জানান, রোববার রাত ৮টার পর চম্পা চাকমার সঙ্গে দেখা করতে যান এনামুল হক। এ সময় চম্পার সঙ্গে এনামুলের কথা কাটাকাটি হয়। পূর্ব পরিকল্পনা অনুযায়ী দেখা করতে যাওয়ার সময় সঙ্গে একটি ছুরিও নেন এনামুল। কথা কাটাকাটির একপর্যায়ে চম্পার গলায় ছুরিকাঘাত করেন তিনি। এতে চম্পার শ্বাসনালী কেটে যায়। স্থানীয়রা চম্পাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, আসামিকে ধরতে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চট্টগ্রাম রাঙ্গুনিয়া