| |
               

মূল পাতা রাজনীতি জাতীয় পার্টি নির্বাচন কোন প্রক্রিয়ায় হবে জনগণ জানে না : চুন্নু


নির্বাচন কোন প্রক্রিয়ায় হবে জনগণ জানে না : চুন্নু


রহমত নিউজ ডেস্ক     04 March, 2023     04:50 PM    


জাতীয় পার্টির মহাসচিব এডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি বলেন, জনগণ একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দাবি করে। যেখানে মানুষের রায়ের প্রতিফল ঘটবে। নির্বাচন কোন প্রক্রিয়ায় হবে জনগণ জানে না। আমরা বিশ্বাস করি, বর্তমান নির্বাচনী ব্যবস্থায় গণ রায়ের পূর্ণ প্রতিফলন ঘটা সম্ভব নয়। সরকারি দল নিজেদের অধীনে নির্বাচন করতে চায় , অন্য একটি দল (বিএনপি) তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন নিয়ে আন্দোলন করছে। এই দুই দলই তাদের অতীত বক্তব্যে এই ব্যবস্থাকে অকার্যকর প্রমাণ করেছে। উভয় দল জনগণকে ধোঁকা দেওয়ার মন্ত্র হিসেবে গণতন্ত্রকে ব্যবহার করছে। আর ক্ষমতায় গিয়ে সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করেছে। আমরা ক্ষমতায় গেলে নির্বাচন পদ্ধতির আমূল পরিবর্তন করবো।

আজ (৪ মার্চ) শনিবার জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, স্বাস্থ্যখাতের দুর্নীতিকে সীমাহীন, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। কিন্তু, স্বাস্থ্যখাতে সীমাহীন দুর্নীতি, অব্যবস্থাপনা, অনিয়ম, অদক্ষতায় এই মৌলিক অধিকার এখন সাধারণ মানুষের কল্পনামাত্র। সেবার অঙ্গীকার করা ডাক্তাররা ট্রেড ইউনিয়নের মতো সংগঠন করে অসুস্থ রুগীদের জিম্মি রেখে আন্দোলন করে। এটা জাতির দুর্ভাগ্য। চিকিৎসার উন্নয়নে কোনো সরকার কার্যকর উদ্যোগ গ্রহণ করেনি, গত ৩২ বছরে মানুষের চিকিৎসার উন্নয়নে কোনো সরকার কার্যকর উদ্যোগ গ্রহণ করেনি। আমরা প্রতিটি উপজেলায় জেনারেল হাসপাতাল প্রতিষ্ঠা করে চিকিৎসক নিয়োগ দিয়েছিলাম। জাতীয় পার্টি ক্ষমতায় গেলে এই খাতটি ঢেলে সাজিয়ে উন্নত চিকিৎসা ব্যবস্থা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেবে।