| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি হাতকড়া নিয়ে বাবার জানাজায় ছাত্রদল নেতা


হাতকড়া নিয়ে বাবার জানাজায় ছাত্রদল নেতা


রহমত নিউজ     03 March, 2023     06:45 AM    


ঝালকাঠিতে কারাগারে থাকা রাজনৈতিক মামলার এক আসামি দুই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে বাবার জানাজায় অংশ নিয়েছেন। বৃহস্পতিবার বিকেলে (২ মার্চ) তাকে মুক্তি দেওয়া হয়। জানাজা শেষে তাকে আবার কারাগারে ফিরিয়ে নেওয়া হয়। জানাজা নামাজের সময় ওই আসামির হাতে হাতকড়া পড়ানো ছিল।

প্যারোলে মুক্তি পাওয়া ওই ছাত্রদল নেতার নাম সিদ্দিকুর রহমান। সে ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নের সুগন্ধিয়া গ্রামের মোকছেদ আলীর ছেলে। সিদ্দিকুর রহমান ইউনিয়ন ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। তিনি ছাত্রদলের ইউনিয়ন কমিটির সভাপতি প্রার্থী। সিদ্দিকুর বরিশাল বিএম কলেজের শিক্ষার্থী।

জানা গেছে, গত ২৫ ফেব্রুয়ারি ঝালকাঠিতে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে দলীয় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরে পুলিশের দায়ের করা মামলার ৮ নম্বর আসামি সিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তিনি ঝালকাঠি জেলা কারাগারে ছিলেন। বুধবার (১ মার্চ) বিকেলে তার বাবা মোকছেদ আলী হৃদ্রোগে আক্রান্ত হয়ে মারা যান।

বাবার জানাজায় অংশ নেওয়ার জন্য জেলা প্রশাসকের কাছে প্যারোলে মুক্তির আবেদন করেন সিদ্দিকুরের ভাই মিজানুর রহমান। বৃহস্পতিবার বিকেলে দুই ঘণ্টার জন্য তাকে মুক্তি দেওয়া হয়। এরপর বিকেল ৫টায় সিদ্দিকুর রহমান ক্যান্ডকাপ পরিহিত অবস্থায় বাবার জানাজায় অংশ নেয়। জানাজা শেষে কারাগারে ফিরিয়ে নেওয়া হয়।

সিদ্দিকুর রহমানের ভাই মিজানুর রহমান জানান, ‘আমার ভাই বিএনপির কর্মসূচিতে অংশ নিলেও পুলিশের ওপর হামলার ঘটনায় সিদ্দকুর জড়িত ছিল না। আমাদের পরিবারের ছোট ভাই সিদ্দিকুরের গ্রেপ্তারের পর থেকেই বাবা অসুস্থ হয়ে পড়েন।’

ঝালকাঠি জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ফারাহ্ গুল নিঝুম বলেন, আসামি সিদ্দিকুর রহমানের বাবার জানাজায় অংশ নেওয়ার জন্য তার ভাইয়ের আবেদনের প্রেক্ষিতে তাকে দুই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি দেওয়া হয়। জানাজা শেষে তাকে আবার কারাগারে নেওয়া হয়েছে। -আরটিভি অনলাইন।