| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল বিমান ভাড়াসহ হজ্জের ব্যয় কমাতে হবে : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


বিমান ভাড়াসহ হজ্জের ব্যয় কমাতে হবে : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত নিউজ ডেস্ক     14 February, 2023     05:34 PM    


বিমান ভাড়া সহ হজের খরচ অস্বাভাবিক বৃদ্ধির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, পৃথিবীর অন্যান্য দেশে হজ্জের ব্যয় তুলনামূলক কম থাকলেও বাংলাদেশে হজ্জ যাত্রীদের ব্যয় আকাশচুম্বী হাওয়া অত্যন্ত অযৌক্তিক ও দুঃখজনক। এশিয়ার মধ্যে বাংলাদেশী হজ্জ যাত্রীদের বিমান ভাড়া সবচেয়ে বেশি কেন তা বোধগম্য নয়। পার্শ্ববর্তী কোন দেশেই হজ্জখরচ বাংলাদেশের মতো অস্বাভাবিক বাড়ানো হয়নি।

আজ (১৪ ফেব্রুয়ারি) মঙ্গলবার দলের প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, সৌদি সরকার হজ্জের আনুষাঙ্গিক ব্যয় কমানোর পরও গত কয়েক বছরের তুলনায় হজ্জের খরচ প্রায় দ্বিগুণ হয়ে গেছে। গত বছরের তুলনায় এবার হজ্জের খরচ দুই লাখ ১৬ হাজার টাকা বেড়েছে। এতে হজ্জ যাত্রীদের অনেকেই হজের টাকা জোগাড় করতে হিমশিম খাচ্ছে। হজ্জ নিবন্ধনের রেকর্ড আশংকা জনক হারে কমে যাচ্ছে, ফলে সরকারের প্রতি জনগণের ক্ষোভ বাড়ছে। হজ্জ ইসলামের অন্যতম ফরজ বিধান। হজ্জ মুসলমানদের সারা জীবনের লালিত স্বপ্ন। মক্কা-মদিনার জিয়ারতকে পরম সৌভাগ্যের  বিষয় মনে করেন। সরকারের উচিত সাশ্রয়ী মূল্যে জনগণকে পবিত্র হজ্জ পালনে সু্যোগ করে দেয়া। বাংলাদেশী হাজীদের হজ্জের খরচ কমানোর ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি। এ মহান কাজে সহযোগিতা পেলে আল্লাহর মেহমান হাজীদের নেক দুআ পাবেন।   অবিলম্বে বর্ধিত মূল্য কমিয়ে নতুন করে সাশ্রয়ী মূল্যে  হজ্জ প্যাকেজ ঘোষণা করার জন্য সরকারের সংশ্লিষ্ট মহলের প্রতি জোর দাবি জানান তিনি।

বাংলাদেশের ২২তম নবনিযুক্ত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে মোবারকবাদ জানিয়ে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, নতুন প্রেসিডেন্টের প্রত্যাশা অনুযায়ী আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে দেশের জনগন একটি সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন দেখতে চায়। তাঁর সুস্বাস্থ্য ও নেক হায়াত কামনা করেন এবং সাংবিধানিক দায়িত্ব পালনসহ যাতে দল মতের উর্ধ্বে থেকে দেশ ও জাতির জন্য ভালো কিছু উপহার দিতে পারেন এইজন্য মহান আল্লাহর নিকট দুআ করেন তিনি।