| |
               

মূল পাতা জাতীয় ছেলেদের পড়াশোনায় আরও মনোযোগী হওয়ার তাগিদ প্রধানমন্ত্রীর


ফাইল ছবি

ছেলেদের পড়াশোনায় আরও মনোযোগী হওয়ার তাগিদ প্রধানমন্ত্রীর


রহমত নিউজ     08 February, 2023     03:14 PM    


ছেলেদের পড়াশোনায় আরও মনোযোগী হওয়ার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পাসের হারে এবার মেয়েদের সংখ্যা বেশি। তাই ছেলেদের পড়াশোনায় আরও বেশি মনোযোগী হতে হবে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে প্রধানমন্ত্রী কার্যালয়ের চামেলী হলে শেখ হাসিনার হাতে উচ্চমাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে চাই। আর এর জন্য প্রধান হাতিয়ার হচ্ছে শিক্ষিত জনগোষ্ঠী।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সবসময় শিক্ষাকে গুরুত্ব দেই। আমাদের উদ্যোগে শিক্ষার হার বেড়েছে। বহুমুখী শিক্ষাব্যবস্থা করার পাশাপাশি যুগোপযোগী শিক্ষা বা বিষয়ভিত্তিক শিক্ষার উদ্যোগ নিয়েছি। সোনার বাংলা গড়তে সোনার মানুষ চেয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজকের ছেলে-মেয়েরাই তো সোনার মানুষ।

সরকারপ্রধান বলেন, অনেকগুলো কৃষি ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। বিজ্ঞান, শিক্ষা ও স্বাস্থ্যবিষয়ক গবেষণা হচ্ছে। কৃষি গবেষণা খুব ভালো হচ্ছে। তথ্যপ্রযুক্তিসহ সব ক্ষেত্রে গবেষণায় আরও বেশি উদ্যোগ নিতে হবে।