| |
               

মূল পাতা জাতীয় জনগণ ইসলামবিরোধী বিতর্কিত সিলেবাস কিছুতেই মেনে নেবে না : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী 


জনগণ ইসলামবিরোধী বিতর্কিত সিলেবাস কিছুতেই মেনে নেবে না : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী 


রহমত নিউজ ডেস্ক     04 February, 2023     09:09 PM    


কুরআন-হাদীস বিরোধী বিতর্কিত সিলেবাস বাতিলের জন্য সরকারের প্রতি জোর দাবি  জানিয়েছেন জামিয়া নুরিয়া ইসলামিয়ার মহাপরিচালক ও বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, বিতর্কিত সিলেবাসের মাধ্যমে নতুন প্রজন্মকে নাস্তিক ও পৌত্তলিক বানানোর ষড়যন্ত্র এদেশের তাওহীদ জনতা মেনে নিবে না। সরকার যদি দাবি মানতে ব্যর্থ হয় তাহলে আন্দোলন থামবে না এবং জনগন সঠিক সময়ে সঠিক জবাব দিবে।  ৯২ ভাগ মুসলমান এ দে‌শের পাঠ‌্য পুস্ত‌কে ডারউই‌নের মতবাদ দেখ‌তে চায় না। কতিপয় নাস্তিক ব্যতীত সমগ্র সাচ্চা মুসলমান ও গোটা জাতি বিশ্বাস ক‌রে আমরা আদম সন্তান, বান‌রের প্রজা‌তি নয়। প‌বিত্র কোরআ‌নে আল্লাহ তায়ালা মানুষ সৃ‌ষ্টির ই‌তিহাস বর্ণনা ক‌রে‌ছেন। হযরত আদম আলাইহিস সাল্লাম ও হযরত হাওয়া আলাইহিস সাল্লাম থে‌কে মানু‌ষের সূচনা। এ বিশ্বাস না থাক‌লে ঈমানহারা হ‌য়ে যা‌বে। মুসলমানদের বাংলাদেশের  পাঠ্যপুস্তকে মন্দিরের ছবি থাকতে পারেনা। বাংলাদেশের ইসলামপ্রিয় তাওহিদী জনতা ইসলাম বিরোধী এই সিলেবাস কিছুতেই মেনে নিবে না। অবিলম্বে এই সিলেবাস বাতিল করতে হবে। অন্যথায় গণ আন্দোলন সৃষ্টি হবে। 

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান জামিয়া নুরিয়া কামরাঙ্গীরচর মাদ্রাসার বার্ষিক ইসলামী মহাসম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনের শেষ দিন বয়ান পেশ করেন, ব্রাহ্মণবাড়িয়া জামিয়া দারুল আরকাম আল ইসলামিয়ার মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা শায়খ সাজিদুর রহমান, জামিয়া কাসিমিয়ার মুহতামিম মাওলানা জুনাইদ আল হাবিব, জামিয়া নূরিয়া ইসলামিয়ার সিনিয়র মুহাদ্দিস মাওলানা সাঈদুর রহমান, বেফাকুল মাদারিসিলি আরাবিয়া বাংলাদেশের মহাপরিচালক মাওলানা উবায়দুর রহমান নদভী। প্রথম দিন বয়ান করেন, মুফতী ইমরান হোসাইন কাসেমী, চকবাজার শাহী মসজিদের খতীব মুফতী মিনহাজ উদ্দিন, জামিয়া ইসলামিয়া দিলুরোডের মুহাদ্দিস মুফতী আবদুল হালিম, জাগ্রত কবি মাওলানা মুহিব খান। কুরআন তিলাওয়াত করছেন, মাওলানা ক্বারী সিদ্দিকুর রহমান। অতিথি হিসেবে বক্তব্য দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট কামরুল ইসলাম এমপি। 

মাহফিলের বিগত বছরের আল-হাইআতুল উলইয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের কেন্দ্রীয় পরিক্ষায় মেধাস্থান অর্জনকারী ও মাদরাসার বার্ষিক পরীক্ষায় মেধাস্থান অর্জনকারীদের পুরস্কার প্রদান করা হবে। বিগত বছরের তাকমিল ফিল হাদিস, তাখাসসুস ফিল ফিকহী ওয়াল ইফতা ও হিফজুল কুরআন সমাপনী শিক্ষার্থীদের দস্তারে ফজীলত প্রদান করা হয়। মাহফিলের পরিচলানায় ছিলেন, জামিয়া নূরিয়ার সিনিয়র শিক্ষক মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতী সুলতান মুহিউদ্দিন ও মাওলানা আফম আকরাম হোসাইন।

প্রধানমন্ত্রীর কাছে হেফাজতের যে দাবিসমূহ দেওয়া হয়েছে তা বাস্তবায়নের দাবি জানিয়ে  মাওলানা সাজিদুর রহমান বলেন, এতে সরকারের কল্যাণ হবে অন্যথায় জনগণ ফুঁসে উঠবে যা সরকার সামাল দিতে পারবেনা। অবিলম্বে বিতর্কিত সিলেবাস বাতিল করতে হবে। অন্যথায় আন্দোলন অব্যাহত থাকবে।