| |
               

মূল পাতা জাতীয় রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে যা জানালেন মুক্তিযুদ্ধমন্ত্রী


রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে যা জানালেন মুক্তিযুদ্ধমন্ত্রী


রহমত নিউজ     19 January, 2023     03:15 PM    


রাষ্ট্রপতি হওয়া নিয়ে আপাতত ভাবছেন না বলে জানালেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, রাষ্ট্রপতি হওয়া নিয়ে কোথাও কোনো তদবির করিনি, রাষ্ট্রপতি হওয়ার জন্য কখনও প্রত্যাশাও করিনি। কে রাষ্ট্রপতি হবেন সেটা দল বিবেচনা করবে। আমি দলের কর্মী হয়ে কাজ করবো।  তাই রাষ্ট্রপতি হওয়ার নামের তালিকায় আমার নাম আছে কি নাই সেটা নিয়ে আমি ভাবছি না। আমি দলের কর্মী হিসেবে কাজ করছি, আগামীতেও করবো।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) এক সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পরবর্তীতে কোনো দল ক্ষমতায় এসে রাজনৈতিকভাবে নতুন করে মুক্তিযোদ্ধা তালিকা করার কোনো সুযোগ থাকবে না। যারা মুক্তিযুদ্ধ করেছেন তারা তালিকাভুক্ত হওয়ার জন্য এতদিনে সুযোগ পেয়েছেন। এই তালিকা রাজনৈতিক বিবেচনায় হয়নি।

তিনি বলেন, চূড়ান্ত মুক্তিযোদ্ধার তালিকা প্রকাশ করেছে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়, এর সংখ্যা ১ লাখ ৮৭  হাজার ৪০ জন। মামলার কারণে আপিল বিভাগে যাদের নাম আছে এদের কয়েকজনের নাম শুধুমাত্র পরবর্তীতে যুক্ত হবে। এর সংখ্যাও ৫০০ এর বেশি না। এই বছরের ২৬শে মার্চের মধ্যে এই আপিলের সময় শেষ হবে।

তিনি বলেন, এরপর কিছুদিনের মধ্যেই মুক্তিযোদ্ধা কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন নিয়ে হাইকোর্টের কিছু জটিলতা ছিল সেটা কেটে গেছে। তাই মুক্তিযোদ্ধা কাউন্সিলের নির্বাচন হতে আর বাধা নাই।