| |
               

মূল পাতা জাতীয় অনেক দেশেই বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটেছে : প্রাণিসম্পদ মন্ত্রী


ফাইল ছবি

অনেক দেশেই বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটেছে : প্রাণিসম্পদ মন্ত্রী


রহমত নিউজ     19 January, 2023     10:19 PM    


মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অনেক দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটছে। সে দেশগুলোয় নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী সহিংসতাও ঘটে। সেদিক থেকে বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে সাভারের কলমায় কেন্দ্রীয় গো প্রজনন ও দুগ্ধ খামারে নবনির্মিত টোটাল মিক্সড রেশন (টিএমআর) প্ল্যান্ট উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শ ম রেজাউল করিম বলেন, আন্তর্জাতিক পরিসরের সব প্রত্যাশাই বাংলাদেশ সরকার পূরণের চেষ্টা করছে। পৃথিবীর এমন কোনো দেশ নেই যেখানে এ ধরনের ঘটনা ঘটে না। তবে আমরা আশাবাদী যে, উন্নয়নের অগ্রযাত্রায় কেউ আমাদের আটকে রাখতে পারবে না।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি এখন থেকে আমাদের আর বিদেশ নির্ভর হতে হবে না। প্রাণির জন্য পুষ্টিসমৃদ্ধ ও মানসম্মত খাবারের সরবরাহের ধারা আমরা কেন্দ্র থেকে প্রান্তিক পর্যায়ে পৌঁছে দেতে পারব। ফলে প্রাণিসম্পদের ব্যাপক উৎপাদন গুণগতভাবে বাড়বে।

এ সময় উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক এমদাদুল হক তালুকদার, কেন্দ্রীয় গো প্রজনন দুগ্ধ খামারের পরিচালক ড. এ বি এম খালেদুজ্জামান প্রমুখ।