| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিএনপি জনগণের ভোটাধিকার নষ্ট করেছে : রেলমন্ত্রী


ফাইল ছবি

বিএনপি জনগণের ভোটাধিকার নষ্ট করেছে : রেলমন্ত্রী


রহমত নিউজ     14 January, 2023     03:32 PM    


‘বিএনপি ক্ষমতায় থেকে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার নষ্ট করেছে’ বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থেকে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার নষ্ট করেছে। তবে তারা এখন গণতন্ত্রের কথা বলে নির্বাচনি পরিবেশকে গরম করছে। তারা কোথায় থেকে এসেছে, তাদের ব্যাকগ্রাউন্ড কী? জোড় করে মানুষ হত্যা করে ক্ষমতা গ্রহণ করেছে কারা, বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষমতায় এসেছে কারা? তাদের সম্পর্কে দেশের মানুষ জানে। তারা আবারও মানুষ হত্যা করে ক্ষমতায় আসতে চায়।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে চাষাড়া রেলস্টেশন ও নারায়ণগঞ্জ রেলস্টেশনের মধ্যবর্তী লেভেল ক্রসিং গেট টি২ ও টি১ পর্যন্ত ডুয়েলগেজ ডাবল লাইন নির্মাণ ভূমি এবং শেখ রাসেল পার্ক পরিদর্শন শেষে গণমাধ্যমে এ কথা বলেন তিনি।

রেলমন্ত্রী বলেন, শেখ রাসেল পার্ক নির্মাণ করা হয়ে গেছে, এখন এখানে সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। আর এই পার্ক যেহেতু সরকারের একটি উন্নয়নমূলক প্রকল্প, তাই এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথ প্রসঙ্গে মন্ত্রী বলেন, দেশের ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা ছাড়া টেকসই উন্নয়ন করা সম্ভব নয়। ডাবল লাইন কাজ শেষ হলে প্রতিদিন এ পথে ৫০ বার ট্রেন আসা যাওয়া করবে। দ্রুত এই প্রকল্পের কাজ শেষ করা হবে।

তিনি আরও বলেন, আগামী জুন মাসের মধ্যে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত পদ্মা সেতু অতিক্রম করে রেলপথকে রেল চলাচলের উপযোগী করা তোলা হবে। তবে ঢাকা থেকে যশোর পর্যন্ত মূল প্রকল্প শেষ হতে ২০২৪ সাল পর্যন্ত সময় লাগবে।

এ সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসান, প্রকল্প পরিচালক আব্দুর রউফসহ অনেকেই উপস্থিত ছিলেন।