| |
               

মূল পাতা আন্তর্জাতিক ফের ওমরাহ পালন করলেন দাউদ কিম


ফের ওমরাহ পালন করলেন দাউদ কিম


আন্তর্জাতিক ডেস্ক     14 January, 2023     10:15 PM    


সম্প্রতি বাংলাদেশ ঘুরে যাওয়া দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় ইউটিউবার দাউদ কিম দ্বিতীয়বার পবিত্র ওমরাহ পালন করেছেন। শনিবার (১৪ জানুয়ারি) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

নিজের পোস্টে দাউদ কিম লেখেন, আমি আবারও মক্কায় এসেছি। এই জায়গা আমার হোমটাউনের মতো, খুব শান্তিপূর্ণ এবং খুবই পবিত্র। এই পোস্টেই জীবন নিয়ে নিজের কিছু উপলব্ধির কথাও লিখেছেন দাউদ কিম।

তিনি লেখেন, কেন আমরা জন্মেছি? কেন আমরা বেঁচে থাকি? আমরা কোথায় যাচ্ছি? আমার জীবনটা এলোমেলো ছিল। আমি ভেবেছিলাম আমি সবচেয়ে দুর্ভাগা ব্যক্তি। তাই আমি পথহারা হয়ে ঘুরে বেড়াতাম উত্তরের আশায়। আমি বুঝতে পেরেছি আমি একা নই। কেউ একজন আমার পাশে থেকে আমাকে সঠিক পথ দেখানোর চেষ্টা করছে। আমি বুঝতে পারি, আল্লাহ আমার পাশে রয়েছে।

দাউদ কিম লেখেন, ইসলাম আমার সব প্রশ্নের উত্তর দিয়েছে। এছাড়া আমি যা করি, তার সবকিছুতেই আল্লাহ আমাকে পথ দেখান। আমার জীবন এখনও নিখুঁত নয়। মাঝে মাঝে আমি অনেক সমালোচনার শিকার হই। আমি এখনও ভুল করি। কিন্তু তবুও আমি একজন মুসলিম। আর আমি কখনই আল্লাহর রহমতের আশা ত্যাগ করব না। আমার বিশ্বাস কখনও পরিবর্তন হবে না। আল্লাহ ছাড়া কোনো মাবুদ নেই এবং মুহাম্মদ (সা.) আল্লাহর রাসুল।

জনপ্রিয় এই ইউটিউবার আরও লেখেন, এই মুহূর্তে আমি পবিত্রতম শহর এবং পবিত্রতম স্থানে এসেছি। আল্লাহ আমার গুনাহ মাফ করুন এবং আমাকে সঠিক পথে পরিচালিত করুন। এবং আমি আশা করি যাদের সাহায্য প্রয়োজন, আল্লাহ তাদের সবাইকে হেদায়েত দান করুন। আল্লাহ তায়ালা বিশ্বের সব মুসলিম উম্মাহর প্রতি মঙ্গল করুন। যেদিন আমরা জান্নাতে মিলিত হব। আমিন।