| |
               

মূল পাতা জাতীয় বাড়বে রাতের তাপমাত্রা, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস


বাড়বে রাতের তাপমাত্রা, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস


রহমত নিউজ     14 January, 2023     09:50 PM    


সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। এ সময়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (১৪ জানুয়ারি) আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আগামী ২৪ ঘণ্টা সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় আকাশ আংশিক মেঘলা থাকবে। রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগরে দুই এক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

নাজমুল হক জানান, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও দুপুর পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে। এ ছাড়া নওগাঁ ও মৌলভীবাজারসহ রংপুর বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ কিছু কিছু এলাকায় প্রশমিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি জানান, শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায় ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া গত ২৪ ঘণ্টা দেশের কোথাও কোনো বৃষ্টিপাত হয়নি। আগামী দুই দিন রাতের তাপমাত্রা কমবে। তবে আগামী পাঁচ দিন আবহাওয়া উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।