| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি কাউকে ধাক্কা দিয়ে ক্ষমতা থেকে ফেলতে চাই না : মির্জা আব্বাস


কাউকে ধাক্কা দিয়ে ক্ষমতা থেকে ফেলতে চাই না : মির্জা আব্বাস


রহমত নিউজ ডেস্ক     11 January, 2023     05:59 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমরা কাউকে ধাক্কা দিয়ে বা টোকা দিয়ে ক্ষমতা থেকে ফেলতে চাই না। সঠিক ও স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে এ সরকারের পতন ঘটাতে চাই। শান্তিপূর্ণ উপায়ে মিটিং-মিছিল করে সরকারের পতন ঘটাতে চাই।  

আজ (১১ জানুয়ারি) বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফ্যাসিস্ট, দুর্নীতিবাজ, গণতন্ত্র হরণকারী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, ১০ দফা দাবি ও দলের চেয়ারপার্সন খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তির দাবিতে ঢাকা বিভাগীয় বিএনপির উদ্যোগে এক গণ-অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। বেলা ১০টার দিকে এই গণ-অবস্থান কর্মসূচি শুরু হয়ে দুপুর ২টা ১০ মিনিটে শেষ হয়। কর্মসূচির শুরুতেই বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা উদ্যোগে দলীয় সংগীত ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’ গান পরিবেশন করা হয়। এর আগে সকাল ৯টার পর থেকে রাজধানী ও আশপাশের জেলা থেকে বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ছোট-ছোট মিছিল নিয়ে নয়াপল্টন কার্যালয়ের সামনে আসতে শুরু করে। গণ-অবস্থান কর্মসূচিতে অংশ নিতে আসা নেতাকর্মীদের উপস্থিতি বিএনপির কার্যালয় থেকে পূর্ব দিকে ফকিরাপুল ও পশ্চিম দিকে নাইটিংগেল মোড় ছাড়িয়ে যায়। তাদের হাতে ছিল কারাবন্দি নেতাদের মুক্তি চেয়ে ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা। সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ডা. জাহিদ হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান ও সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ। 

মির্জা আব্বাস বলেন, সরকারের একজন বিএনপি নেতাদের নিয়ে কটাক্ষ করেছেন। আমি তাকে বলতে চাই, আপনি রাজনৈতিক পরিবারের সদস্য। বিএনপির কোনো নেতা ছোট নয়। বিএনপির এ নেতাকর্মীরাই সরকারকে পদত্যাগ করতে বাধ্য করবে। ১০ দফা দাবি মেনে নেন। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে জয়ী হলে ক্ষমতায় আসবেন। জোর করে ক্ষমতায় থাকার দিন শেষ। জোর করে আর ক্ষমতায় থাকতে পারবেন না। ঢাকার সমাবেশের আগের রাতে (৯ ডিসেম্বর) আমাকে ও মহাসচিবকে মধ্যরাতে গ্রেপ্তার করা হয়। তারা এতটাই ভীত-সন্ত্রস্ত ছিল যে, ডিবি অফিসে নিয়ে যাওয়ার পর আমাদের জিজ্ঞেস করা হয়েছিল, ‘স্যার, আপনারা কি সমাবেশ থেকে বসে পড়বেন?