| |
               

মূল পাতা জাতীয় ‘মোসাদের এজেন্টের সঙ্গে নুরুর ছবি; তদন্ত করে সংসদে বিবৃতি দাবি জাপা এমপির’


‘মোসাদের এজেন্টের সঙ্গে নুরুর ছবি; তদন্ত করে সংসদে বিবৃতি দাবি জাপা এমপির’


রহমত নিউজ ডেস্ক     09 January, 2023     09:04 PM    


জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান জাতীয় সংসদে বলেছেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর সাবেক সহসভাপতি-ভিপি নুরুল হক নুর দুবাই গিয়ে অবৈধ দখলাদার ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাদাফির সঙ্গে বৈঠক করেছেন। নুরুর সঙ্গে মেন্দির একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। একটি দৈনিক পত্রিকায়ও খবর প্রকাশিত হয়েছে। কিন্তু অবৈধ দখলাদার ইসরায়েলের সঙ্গে বাংলাদেশের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। তাই এ বিষয়টি তদন্ত করে জাতীয় সংসদে বিবৃতি দেওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দাবি জানাই।’

আজ (৯ জানুয়ারি) সোমবার সংসদের বৈঠকে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে অনির্ধারিত আলোচনায় জাপার সংসদ সদস্য এসব কথা বলেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

জাতীয় পার্টির অপর সংসদ সদস্য ফখরুল ইমাম বলেন, ‘এখন পর্যন্ত কয়েক লাখ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। যখন একটি শক্তিশালী সরকারের প্রধান অর্থ পাচারের ব্যাপারে কিছুই করতে পারেন না তখন নিজেকে অসহায় মনে হয়। দেশের অর্থনীতি ক্রান্তিলগ্ন পার করছে।

জাতীয় পার্টির আরেক সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, ‘আর্থিক খাতের অনিয়মে কোনো দৃষ্টান্তমুলক শাস্তি হয় না। ১৫৮ কোটি টাকা নিয়ে দেশ ছেড়ে চলে যায়। আর সামান্য ঋণের জন্য কৃষকদের কোমরে দড়ি দিয়ে বেঁধে জেলখানায় নেওয়া হয়। এটা সরকারকে ভাবতে হবে।’

টাকা পাচারের বিষয়ে কঠোর হওয়ার আহ্বান জানিয়ে জাতীয় পার্টির আরেক সংসদ সদস্য ফখরুল ইমাম বলেন, প্রধানমন্ত্রীকে দেখেছি বিশেষ বিশেষ সময়ে সাহসিকতা দেখিয়েছেন। তার শক্তির সঙ্গে লড়াই করার ক্ষমতা আছে। দেখেছি আমাদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে যেসব দেশ হস্তক্ষেপ করেছে তার বিরুদ্ধে তিনি কথা বলেছেন। পররাষ্ট্রমন্ত্রী কথা বলেছেন। এটা আমাদের ভালো লাগে। পাশাপাশি যখন দেখি এ রকম একটি শক্তিশালী সরকারের প্রধান মানিলন্ডারিংয়ের ব্যাপারে কিছুই করতে পারেন না তখন নিজেকে অসহায় মনে হয়। বাংলাদেশের দুই বছরের বাজেটের সমপরিমাণ টাকা মানিলন্ডারিং হয়েছে। কাজেই আশা করব, সরকার এ ব্যাপারে কঠিন হবে। এ বিষয়ে সরকারের নেতৃত্বে যিনি আছেন তার হস্তক্ষেপ কামনা করছি।