| |
               

মূল পাতা রাজনীতি  সারাদেশে গুম ও খুন চলছে : আমীর খসরু


 সারাদেশে গুম ও খুন চলছে : আমীর খসরু


রহমত নিউজ ডেস্ক     08 January, 2023     03:47 PM    


বাংলাদেশের ওপর আরও বিদেশি নিষেধাজ্ঞা আসার আশঙ্কা প্রকাশ করে  বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের যে অবস্থা তাতে নিষেধাজ্ঞা আসবে সেটা স্বাভাবিক। কারণ এখানে ভালো কিছু হচ্ছে না। সারাদেশে গুম ও খুন চলছে। দূতাবাসের কাজ হলো জনগণের পক্ষে কাজ করা। নিষেধাজ্ঞা ঠেকানোর কাজ তাদের না। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টসহ যত কালো আইন আছে সবই বাতিল করা হবে।

আজ (৮ জানুয়ারি) রবিবার জাতীয় প্রেস ক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব ঢাকা মহানগর উত্তর আয়োজিত ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঘোষিত রাষ্ট্র কাঠামো মেরামতে রূপরেখা ব্যাখ্যা ও বিশ্লেষণ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর ড্যাব সভাপতি সরকার মাহবুব আহমেদ শামীমের সভাপতিত্বে ও মহাসচিব ডা. এএসএম মো. মাসুম বিল্লাহর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞানী দিলারা চৌধুরী, ড্যাবের কেন্দ্রীয় সভাপতি হারুন আল রশিদ, মহাসচিব মো. আবদুস সালাম, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন প্রমুখ। সভায় মূল প্রবন্ধ পাঠ করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. কামরুল আহসান।

আমীর খসরু বলেন, বর্তমান অনির্বাচিত সরকারের হাত থেকে দেশকে পুনরুদ্ধার করতে হলে একটা ট্র্যাকে আনতে হবে। সেজন্যই তারেক রহমান রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা ঘোষণা করেছেন। শুধু তাই নয় যারা শিক্ষিত ও দক্ষ, অভিজ্ঞ তাদের সমন্বয়ে উচ্চ কক্ষ গঠনের প্রস্তাব দিয়েছেন। এতে করে রাজনৈতিক দুর্বৃত্তায়ন বন্ধ হবে। রাষ্ট্র কাঠামো মেরামতের লক্ষ্যে ঘোষিত ২৭ দফা রূপরেখা বিএনপির আন্দোলনের অংশ, যিনি এ ধরনের রূপরেখা দিতে পারেন তাকে বলা হয় ‘স্টেটসম্যান’। আর তারেক রহমান সেই কাজটিই করেছেন। তার দক্ষতা ও যোগ্যতাকে তিনি বিশ্ব দরবারে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।