| |
               

মূল পাতা সারাদেশ মহানগর চট্টগ্রামে বিদায়বেলায় মসজিদের ইমামকে জাঁকজমক সংবর্ধনা


চট্টগ্রামে বিদায়বেলায় মসজিদের ইমামকে জাঁকজমক সংবর্ধনা


রহমত নিউজ ডেস্ক     02 January, 2023     07:17 PM    


হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া ২৭-২৮ বছর বয়সে ইমামতি ও এলাকার মক্তবে পড়ানো শুরু করেন। তারপর ৬২ বছর বয়সে অবসর নিলেন। তার বিদায়কে জাঁকজমকপূর্ণ করে স্মরণীয় করে রাখলেন বন্দর নগরী চট্টগ্রামের খুলশি কলোনি বায়তুল জান্নাত জামে মসজিদের মাদরাসা পরিচালনা কমিটি ও খুলশি কলোনির মানুষ। রবিবার মসজিদের পেশ ইমাম হাফেজ গোলাম কিবরিয়ার বিদায় উপলক্ষে সংবর্ধনার অয়োজন করেন তারা। অনুষ্ঠানে তার হাতে তুলে দেওয়া হয় নগদ ১৫ লাখ টাকা ও নানা উপহার সামগ্রী।  আজ (২ জানুয়ারি) সোমবার মসজিদ পরিচালনা কমিটির এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মাওলানা গোলাম কিবরিয়া নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর জব্বার থানার চরবাটা গ্রামের প্রয়াত হাফেজ সোলায়মানের ছেলে। পারিবারিক জীবনে তিন ছেলে ও তিন মেয়ের বাবা তিনি। তাদের মাদ্রাসায় শিক্ষা দিয়েছেন। পরে তারা উচ্চশিক্ষা গ্রহণ করেছেন। তার তিন ছেলেই কোরআনের হাফেজ। মেয়েদের বিয়ে দিয়েছেন। এক মেয়ে মাস্টার্স ও অন্য দুই মেয়ে উচ্চ মাধ্যমিক পাশ করেছেন। দেশের বেশিরভাগ মসজিদের ইমামদের বেতন-ভাতা খুব বেশি নয়। বিদায় বেলায় তেমন কোনো অর্থও দেওয়া হয় না। এ ক্ষেত্রে মাওলানা গোলাম কিবরিয়া ভাগ্যবান। যেই মসজিদে কর্মজীবন পার করেছেন, সেই মসজিদ কমিটি ও এলাকার মানুষ তাকে অর্থ ও উপহার সামগ্রী দিয়ে সম্মানিত করলেন।

খুলশি কলোনি বায়তুল জান্নাত জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুল কাইয়ুম সিদ্দিকীর সভাপতিত্বে ও সাব্বির হান্নানের পরিচালনায় বিদায় সংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন নগরীর ৮ নম্বর শোলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আলম। উপস্থিত ছিলেন খুলশি কলোনি বায়তুল জান্নাত জামে মসজিদের খতিব মাওলানা ড. আতাউর রহমান নদভী, খুলশী থানার অফিসার্স ইনচার্জ সন্তোষ কুমার চাকমা, মাওলানা হাফিজ আহমেদ, খুলশী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শহীদুর রহমান, খুলশী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নুরুল আবছার প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম