| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল মুক্তিযুদ্ধে আলেমদের অবদান অনস্বীকার্য: মাওলানা হামিদী


মুক্তিযুদ্ধে আলেমদের অবদান অনস্বীকার্য: মাওলানা হামিদী


রহমত নিউজ     23 December, 2022     10:48 AM    


একাত্তরের সংগ্রাম শুধু সশস্ত্র মুক্তিযুদ্ধ ছিল না। বরং তা জনযুদ্ধ ছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী। তিনি বলেন, দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মহান মুক্তিযুদ্ধে দল-মত নির্বিশেষে বিজয়ের মালা ছিনিয়ে আনার জন্য সকলে একযোগে ঝাপিয়ে পড়েন। ১৯৭১ সালে এ দেশের জনশক্তি অস্ত্র -বস্ত্র, অর্থ ও সমর্থন দিয়ে মুক্তিযুদ্ধে সহযোগিতা করেছেন।

শুক্রবার (২৩ ডিসেম্বর) কেল্লার মোড়স্থ লালবাগের দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক মাসিক কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা হামিদী বলেন, মুক্তিযুদ্ধের সমর্থনে দেয়া হাফেজ্জী হুজুর রহ, এর দ্বীপ্ত ঘোষণা "৭১ এর সংগ্রাম, জালিমের বিরুদ্ধে মাজলুমের সংগ্রাম"  তাওহিদী জনতার মাঝে মুক্তিযুদ্ধের প্রতি সমর্থনকে আরো বেগবান করে দিয়েছে,  যার ফলে দেশের বিভিন্ন স্থানে উলামায়ে কেরাম মুক্তিবাহিনীর সাথে মিলে দূর্ধর্ষ গেরিলা যোদ্ধা, কমান্ডারসহ বিভিন্ন গুরু দায়িত্ব আন্জাম দিয়ে লাল সবুজের পতাকাকে সমুন্নত করেন।

অতএব, মুক্তিযুদ্ধে উলামায়ে কেরামের অবদানকে অস্বীকার করার কোন সুযোগ নেই। তাই যারা ঢালাওভাবে মুক্তিযুদ্ধকেন্দ্রীক দেশের সম্মানিত আলেমসমাজকে হেয় প্রতিপন্ন করে কথা বলেন, তাদের প্রতি হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর  সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মুফতি আবুল হাসান কাসেমীর পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, মহানগর উপদেষ্টা ইন্জিনিয়ার আব্দুল হাদি, নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী,মাওলানা আখতারুজ্জামান আশরাফী, প্রচার সম্পাদক মুফতী জসিম উদ্দিন, অর্থ সম্পাদক মুফতী আবু বকর, দপ্তর সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম, শ্রম সম্পাদক জাফর আহমদ, প্রিন্সিপাল শফিকুল ইসলাম, আব্দুর রব প্রমুখ।