| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী আওয়ামী লীগের কারণে দেশে ১/১১ এসেছিল : বুলু


আওয়ামী লীগের কারণে দেশে ১/১১ এসেছিল : বুলু


রহমত নিউজ ডেস্ক     19 December, 2022     05:10 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, আওয়ামী লীগ যখন রাষ্ট্রদূতদের সঙ্গে কথা বলেন তখন কিছু হয় না, আর বিএনপি কথা বললেই দেশের ভাবমূর্তি নষ্ট হয়ে যায়। ১৯৯৬ এবং ২০০১ সালে বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদ আওয়ামী লীগের পক্ষ থেকে বিদেশিদের সঙ্গে বিএনপির বিরুদ্ধে নানা দেনদরবার করেন। আপনাদের কারণে দেশে ১/১১ এসেছিল। কিন্তু আমরা বিদেশি কূটনৈতিকদের সামনে দেশের সত্য ঘটনা তুলে ধরেছি।

আজ (১৯ ডিসেম্বর) সোমবার জাতীয় প্রেসক্লাবে আবদুস সালাম হলে রাজবন্দিদের মুক্তির দাবিতে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ-জিসপ আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জিসপ সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য জয়নাল আবেদীন ফারুক, চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য হাবিবুর রহমান হাবিব, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সমাজকল্যাণ সম্পাদক কাজী আবুল বাশার, সহ-তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ।

বরকত উল্লাহ বুলু বলেন, তারা বলছেন—বিএনপি নাকি টাকা দিয়ে ভাড়াটিয়া নিয়োগ করে দেশের বদনাম করছে। আমরা দেশের সত্য ঘটনা পুরো বিশ্বের সামনে তুলে ধরেছি। যে কারণে জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন থেকেও বিএনপি অফিসে হামলার প্রতিবাদ জানিয়েছে। তারা বলছে, বাংলাদেশ একটি স্বৈরশাসনের দেশে পরিণত হয়েছে। বাংলাদেশে গণতন্ত্র নেই, বাকস্বাধীনতা নেই, মানুষের মৌলিক অধিকার নেই। স্বাধীনতাযুদ্ধে দীর্ঘ ৯ মাস নেতৃত্ব দেওয়া দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের নাম আওয়ামী লীগের ইতিহাসে নেই। পাশাপাশি আওয়ামী লীগ তাজউদ্দীন আহমদকে তেমন মূল্যায়ন করে না।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের অনেকেই বলেন, জিয়া মুক্তিযুদ্ধ করে নাই। তাদের উদ্দেশে বলব—১৯৭২ সালে বাংলা একাডেমিতে যারা সেক্টর কমান্ডার ছিলেন তাদের সংবর্ধনা দেওয়া হয়। সেই সময় প্রধানমন্ত্রী ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেখানে বঙ্গবন্ধু জিয়াউর রহমানকে বক্তৃতার জন্য সম্বোধন করে বলেন, স্বাধীনতার ঘোষক এবং মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার জিয়াউর রহমান বক্তৃতা রাখবেন। কিন্তু তখন কেউ তো প্রতিবাদ করেনি। সমস্ত পত্র-পত্রিকায় তা আছে। এই শেখ মুজিবই জিয়াউর রহমানকে বীর উত্তম উপাধি দিয়েছিলেন। জিয়া যদি ভুয়া হয়ে থাকে কেন তাকে বীর উত্তম উপাধি দিলেন?


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা