| |
               

মূল পাতা স্বাস্থ্য ডেঙ্গু ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ১১৮ জন হাসপাতালে ভর্তি


ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ১১৮ জন হাসপাতালে ভর্তি


রহমত নিউজ ডেস্ক     09 December, 2022     07:30 PM    


সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ১১৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এ সময়ের মধ্যে কারও মৃত্যু হয়নি।

আজ (৫ ডিসেম্বর) সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। ২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের জানিয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় ঢাকায় ৬১ জন এবং ঢাকার বাইরে ৫৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ১ হাজার ২১৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছেন। তাঁদের মধ্যে ঢাকা মহানগরের ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৬৯২ জন এবং অন্যান্য বিভাগে চিকিৎসা নিচ্ছেন ৫২৫ জন। এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৮ হাজার ৩৩৩ জন। এর মধ্যে ২৬৩ জন মারা গেছেন। গত নভেম্বরে সবচেয়ে বেশি ১১৩ জন মারা যান।