| |
               

মূল পাতা সারাদেশ জেলা টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ২০৮ শিশু-কিশোর


টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ২০৮ শিশু-কিশোর


রহমত নিউজ ডেস্ক     09 December, 2022     07:13 PM    


নওগাঁর আত্রাইয়ে টানা ৪০ দিন মসজিদে জামাতে নামাজ আদায় করে ২০৮ শিশু-কিশোর বাইসাইকেল পেয়েছে। জানা যায়, গত অক্টোবর মাসের প্রথম সপ্তাহ থেকে শিশু-কিশোরদের মাঝে শুরু হয় টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার প্রতিযোগিতা। সেখানে শুরুতে ৩৫০ শিশু-কিশোর অংশ নিয়েছিল। তবে শেষ পর্যন্ত ২০৮ জন চূড়ান্তভাবে প্রতিযোগিতা শেষ করে। আজান হলে নির্ধারিত মসজিদে শিশু-কিশোররা নামাজে অংশ নিতো।

আজ (৯ ডিসেম্বর) শুক্রবার দুপুরে জুমার নামাজের পর উপজেলার পাঁচুপুর ইউনিয়নের বিহারিপুর মসজিদের সামনে বাইসাইকেলগুলো বিতরণ করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. খবিরুল ইসলাম।

পাঁচুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খবিরুল ইসলাম বলেন, আমার ইউনিয়নের আটটি ওয়ার্ডের একটি করে মসজিদ বাছাই করা হয়েছিল। আমার ইউনিয়নের শিশু-কিশোররা যাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে সেজন্য আমি নিজ উদ্যোগে এমন আয়োজন করেছি। ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে আমি প্রতিশ্রুতি দিয়েছিলাম নির্বাচিত হতে পারলে আদর্শ সমাজ গড়তে এলাকা মাদকমুক্ত করবো। মাদকমুক্ত করতে হলে প্রথমে আল্লাহভীতি তাদের মধ্যে নিয়ে আসতে হবে। এরই অংশ হিসেবে শিশু-কিশোরদের পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের একটি উদ্যোগ নিই। তাদের নামাজ আদায়ের অভ্যাস যেন অব্যাহত থাকে সে ব্যাপারে আমরা খেয়াল রাখব। এলাকার উন্নয়নে আরো ব্যতিক্রমী কিছু উদ্যোগ নেওয়ার কথা জানান তিনি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী নওগাঁ আত্রাই