| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘রাষ্ট্রায়ত্ব ব্যাংক লুটেপুটে খেয়ে সরকার কোষাগার শূন্য করেছে’


‘রাষ্ট্রায়ত্ব ব্যাংক লুটেপুটে খেয়ে সরকার কোষাগার শূন্য করেছে’


রহমত নিউজ ডেস্ক     29 November, 2022     06:38 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মাওলানা আব্দুল হক আজাদ বলেছেন, ক্ষমতাসীন সরকার বিগত ১৪ বছরে দেশের মানুষের ভোটাধিকার হরণ করে রাষ্ট্রায়ত্ব ব্যাংক লুটেপুটে খেয়ে কোষাগার শূন্য করে রেখেছে।

আজ (২৯ নভেম্বর) মঙ্গলবার বিকালে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা খলিলুর রহমান, জিএম রুহুল আমীন, অর্থ সম্পাদক হারুন অর রশিদ, মাওলানা নেছার উদ্দিন প্রমুখ।

মাওলানা আব্দুল হক আজাদ বলেন, জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির প্রতিবেদনে বলা হয়েছে ‘সোনালী ব্যাংকের খেলাপি ঋণের অবস্থা যথেষ্ট উদ্বেগজনক’। ব্যাংকের ঋণ গ্রাহকদের অনেককে খুঁজে পাওয়া যাচ্ছে না। অনেকগুলোর ক্ষেত্রে ঋণের বিপরীতে জামানত নেই। ব্যাংকটির বড় খেলাপিদের থেকে বার্ষিক আদায়ের হার এক শতাংশেরও কম। সরকারের নীতি নির্ধারকদের গ্রীন সিগন্যাল ও পৃষ্ঠপোষকতা ছাড়া এমন ঘটনা ঘটতে পারে না। দেশের অর্থনীতি লুটপাট করে সাধারণ মানুষকে সঙ্কটের মুখে ফেলে দিয়ে তারা এখন উন্নয়নের ভুয়া রেকর্ড বাজাচ্ছে। সরকারের এহেন ফাঁকা আওয়াজ দেশের মানুষ বুঝে গেছে। আগামীতে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে দেশের জনগণ অতীত ও বর্তমানের দুর্নীতিবাজদের প্রত্যাখান করবে।

এদিকে আজ বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া উপ-কমিটির প্রধান সমন্বয়কারী মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের সাথে ২রা জানুয়ারি ২০২৩ রাজধানীর সোহরাওয়ার্দি উদ্যানে অনুষ্ঠিতব্য জাতীয় সম্মেলন ’২৩ বাস্তবায়নে এক মতবিনিময় করেন। এ সময় মিডিয়া উপ-কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আহমদ আবদুল কাইয়ূম, শহিদুল ইসলাম কবির, ইশতিয়াক আল-আমিন, মুফতী আখতারুজ্জামান মাহদী, হাছিব আর রহমান। এ সময় জাতীয় সম্মেলন বাস্তবায়নে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।