| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল খেলাফত আন্দোলনের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশবাসীকে শুভেচ্ছা


খেলাফত আন্দোলনের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশবাসীকে শুভেচ্ছা


রহমত নিউজ ডেস্ক     28 November, 2022     11:00 PM    


আগামী (২৯ নভেম্বর) মঙ্গলবার বাংলাদেশ খেলাফত আন্দোলনের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের সকল জনশক্তি ও প্রিয় দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, পরম করুনাময় রাব্বুল আলামীন দুনিয়ার বুকে খেলাফতে ইলাহিয়া প্রতিষ্ঠার লক্ষ্যে হযরত আদম আলাইহিস সালামকে সৃষ্টি করলেন। আর যুগে যুগে আম্বিয়ায়ে কেরাম আলাইহিমুস সালাম মানব সৃষ্টির লক্ষ্য বাস্তবায়নে অর্থাৎ আল্লাহর জমিনে আল্লাহর বিধান আল্লাহর খিলাফত প্রতিষ্ঠায় আন্দোলন ও জিহাদ পরিচালনার দায়িত্ব পালন করেন। চলমান এ জিহাদে আম্বিয়ায়ে কেরামের পর তাদের উত্তরসূরী ওয়ারিসে নবী, ওলামায়ে কেরাম এই ধারা অব্যাহত রাখেন। আকাবিরদের সেই ধারাবাহিকতায় উপমহাদেশের বিশিষ্ট বুজুর্গ হাকীমুল উম্মত, মুজাদ্দিদে মিল্লাত হযরত মাওলানা আশরাফ আলী থানভী রাহমাতুল্লাহি আলাইহির অন্যতম খলিফা হযরত মাওলানা মুহাম্মাদুল্লাহ হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহির খেলাফত প্রতিষ্ঠার কথা স্মরণ করিয়ে দিলেন এবং ১৯৮১ সালের ২৯ নভেম্বর গঠন করলেন বাংলাদেশ খেলাফত আন্দোলন।

১৯৮১ সালের ২৯ নভেম্বর দেশের এক ঐতিহাসিক প্রেক্ষাপটে আল্লাহর জমিনে খেলাফত ভিত্তিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার প্রত্যয়ে নিয়ে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ খেলাফত আন্দোলন। খেলাফত আন্দোলন চায় বাংলাদেশে ইসলামী আদর্শের আলোকে ন্যায় ও ইনসাফভিত্তিক জনকল্যাণমূলক, জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা করতে। এ লক্ষ্যে ১৫ দফা কর্মসূচি সামনে রেখে নিরলসভাবে ময়দানে কাজ চালিয়ে যাচ্ছে বাংলাদেশ খেলাফত আন্দোলন সর্বস্তরের নেতাকর্মীরা। দেশ, জাতি, ইসলাম ও মানবতার পক্ষে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে বাংলাদেশ খেলাফত আন্দোলন গুরুত্বপূর্ণ ও দায়িত্বশীল ভূমিকা পালন করে আসছে। এসব আন্দোলন-সংগ্রামে হতাহত, হামলা, মামলা, জেল-জুলুমের শিকার হয়েও খেলাফত আন্দোলন আল্লাহর রহমতে জনগণের সমর্থন নিয়ে ময়দানে তাৎপর্যপূর্ণ ভূমিকা অব্যাহত রেখেছে।

বাংলাদেশ খেলাফত আন্দোলন শুরু থেকেই তার সামর্থ অনুযায়ী আর্থ-সামাজিক তৎপরতার মাধ্যমে সমাজের অসহায়-নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়েছে। বন্যা, জলোচ্ছ্বাস অগ্নিকাণ্ডসহ বিভিন্ন সময়ে দুর্যোগ কবলিত মানুষের পাশে সামর্থানুযায়ী সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে। ইসলামী শিক্ষা ও সুস্থ সংস্কৃতিক আন্দোলনে বাংলাদেশ খেলাফত আন্দোলন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সাধারণ মানুষের ন্যায্য দাবি-দাওয়াগুলোর সাথে ঐক্যমত পোষণ করে সরকারকে বাধ্য করতে মাঠ পর্যায়ে কর্মসূচিও পালন করে যাচ্ছে বাংলাদেশ খেলাফত আন্দোলন। গণ-মানুষের পাশে বাংলাদেশ খেলাফত আন্দোলন এই অবস্থান এদেশের জনগণ সাদরে গ্রহণ করেছে। স্থানীয় নির্বাচনসহ যেকোন আন্দোলন সংগ্রামে এ দলের সাথে সাধারণ জনগণের স্বত:স্ফুর্ত অংশগ্রহণ আগামী দিনের পথচলাকে আরো ত্বরান্বিত করবে বলে আমরা বিশ্বাস করি। বাংলাদেশ খেলাফত আন্দোলন ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল হোক। জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন সফল হোক।’

কর্মসূচি : ২৯ নভেম্বর, মঙ্গলবার রাজধানীর কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়া মারকাজুল খেলাফতে বাংলাদেশ খেলাফত আন্দোলনের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। সকাল ৯ টায় মাদরাসা ময়দানে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হবে। কালিমার পতাকা উত্তোলন করবেন দলের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। জাতীয় পতাকা উত্তোলন করবেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি ও দলীয় পতাকা উত্তোলন করবেন সাংগঠনিক সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দিন। প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী দলীয় তারানা পরিবেশন করবেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দের বক্তব্যের পর আমীরে শরীয়তের নসিহত ও মুনাজাতের মাধ্যমে পতাকা উত্তোলন অনুষ্ঠান সমাপ্ত হবে। সকাল ১০ টায় সভাপতিত্ব করবেন আমীরে শরীয়তের সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলন এবং দুপুর১২ টায় কেন্দ্রীয় কাউন্সিল মাদরাসার নতুন একাডেমিক ভবনের তৃতীয় তলায় হল রুমে অনুষ্ঠিত হবে।