| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল জাতি একজন দরদী অভিভাবক আলেমকে হারাল: ইসলামী ঐক্যজোট


জাতি একজন দরদী অভিভাবক আলেমকে হারাল: ইসলামী ঐক্যজোট


রহমত নিউজ     22 November, 2022     07:52 PM    


জামেয়া কুরআনিয়া আরাবিয়া লালবাগ মাদরাসার সদরে শুরা ও শায়খুল হাদিস, দেশের প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা হাবীবুর রহমান (হাজী সাহেব হুজুর)-এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন  ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

আজ (২২ নভেম্বর) মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় নেতৃদ্বয় বলেন,  মাওলানা হাবীবুর রহমান (হাজী সাহেব হুজুর) রহ. একজন প্রখ্যাত হাদীস বিশারদ, মুফাসসির ও আল্লাহওয়ালা বুযুর্গ ছিলেন। লালবাগ জামেয়ায় প্রায় ৫০ বছর যাবত তিনি দারস দিয়েছেন। সব সময় তিনি এহরাম পরা অবস্থায় ঈমানের সাথে মৃতু্যুর জন্য দোয়া চাইতেন। সেই এহরাম পরা অবস্থায় আজ (২২ নভেম্বর) মঙ্গলবার রাত ১২.২০ মিনিটে ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তিকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

নেতৃদ্বয় বলেন, মাওলানা হাজী সাহেব হুজুর রহ. আমাদের অভিভাবক ছিলেন। আমাদের আদর করতেন, শাসন করতেন। পিতা সমতুল্য অভিভাবক হারিয়ে আজ আমাদের হৃদয় ভেঙ্গে গেছে। এই আলেমের ইন্তেকালে দেশ, জাতি ও মুসলিম উম্মাহ একজন সৎ, সাহসী, কর্মতৎপর ও দরদী অভিভাবক আলেমকে হারাল।

শোকবার্তায় বলা হয়, আমরা ব্যথিত ও শোকাহত। আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, সহকর্মী, ছাত্র ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ তাআলার দরবারে কায়মানো বাক্যে দুআ করছি, হে আল্লাহ! আপনি আপনার প্রিয় আলেম বান্দা, আমাদের অভিভাবক মরহুম হাজী সাহেব হুজুরকে জান্নাতুল ফেরদাউসের মেহমান হিসেবে কবুল করুন আমীন।

উল্লেখ্য, আজ বাদ যোহর  লালবাগ শাহী মসজিদে মরহুমের জানাযা অনুষ্ঠিত হবে। এরপর শাহী মসজিদ সংলগ্ন কবরস্তানে তার লাশ দাফন করা হবে।