| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ দেশে তরুণদের স্বপ্ন চুরমার হয়ে যাচ্ছে : রাহুল গান্ধী


দেশে তরুণদের স্বপ্ন চুরমার হয়ে যাচ্ছে : রাহুল গান্ধী


রহমত নিউজ ডেস্ক     21 November, 2022     10:56 PM    


ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি-বিজেপি সরকারের তীব্র সমালোচনা করে ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সদ্য সাবেক সভাপতি রাহুল গান্ধী বলেছেন, গান্ধী একজন গুজরাটি, তিনি ভারতকে একত্রিত করার কাজ করেছিলেন। আমরা যখন কৃষকের সাথে কথা বলি তখন আমাদের দুঃখ হয়। কৃষক ফসলের ন্যায্য দাম পায় না, কৃষকের ঋণ মাফ হয় না। এ দেশে তরুণদের স্বপ্ন চুরমার হয়ে যাচ্ছে।

আজ (২১ নভেম্বর) সোমবার দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটে এক নির্বাচনী সভায় বক্তৃতার সময় তিনি এসব কথা বলেন। গুজরাট বিধানসভার নির্বাচনী প্রচারণায় নেমেছেন রাহুল গান্ধী। সোমবার গুজরাটে প্রথম জনসভা করেছেন তিনি। সুরাটে নির্বাচনী জনসভায় রাহুল গান্ধী বলেন, আমরা ৭০দিন ধরে পদযাত্রা করছি। লাখ লাখ মানুষ আমাদের সাথে শামিল হয়েছেন। পদযাত্রায় সব জাতি-ধর্মের মানুষ অংশগ্রহণ করেছেন। এই পদযাত্রার সময়ে দু’জনের মৃত্যু হলেও হলেও যাত্রা থেমে থাকেনি।’

রাহুল গান্ধী বলেন, ভারতের প্রথম ও প্রকৃত মালিক আদিবাসীরা। আদিবাসীদের জমি থেকে উচ্ছেদ করা হচ্ছে। আমার দাদি (ইন্দিরা গান্ধী) আমাকে শিখিয়েছিলেন যে দেশের প্রথম মালিক হল ‘আদিবাসী’। বিজেপি চায় না আদিবাসীদের উন্নতি হোক। বিজেপি আপনাকে ‘আদিবাসী’ নয়, ‘বনবাসী’ বলে আপনার পরিচয় মুছে দিচ্ছে। ভারত জোড়ো যাত্রা’র সময় কৃষক, যুবক ও আদিবাসীদের সাথে দেখা করে তাদের সমস্যার কথা শুনে তাদের কষ্ট অনুভব করেছি। আমরা আদিবাসীদের ইতিহাস ও জীবনযাত্রাকে রক্ষা করতে চাই’।

দুই ধাপে আগামী ১ ও ৫ ডিসেম্বর ১৮২ আসনের গুজরাট বিধানসভার নির্বাচন হবে। ৮ ডিসেম্বর ভোট গণনা করা হবে। পার্সটুডে।