| |
               

মূল পাতা সারাদেশ জেলা স্লিপের টাকায় ৩ বছরেও শহীদ মিনার হয়নি!


স্লিপের টাকায় ৩ বছরেও শহীদ মিনার হয়নি!


ওসমান হারুনী     15 November, 2022     07:09 AM    


জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার নতুন হলকাচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০১৯-২০ইং অর্থ বছরের স্লিপের বরাদ্ধ থেকে বিদ্যালয়ে একটি শহীদ মিনার নির্মাণ করা কথা থাকলেও আজও নির্মাণ করা হয়নি। এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দায়িত্ব অবহেলাসহ উক্ত বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

সরেজমিনে খোঁজ খবর নিতে নতুন হলকাচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গেলে বিদ্যালয় প্রাঙ্গনে কোন শহীদ মিনারের অস্তিত্ব পাওয়া যায়নি। যমুনার জেগে উঠা টিনের চর নামক দ্বীপচরটিতে অবস্থিত নতুন হলকাচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে ১৭৭জন শিক্ষার্থী রয়েছে। বিদ্যালয়টিতে সরেজমিনে অবস্থান সময় প্রধান শিক্ষক সাইফুল ইসলামকে বিদ্যালয়ে পাওয়া যায়নি। তিনি মাসিক সমন্বয় মিটিং এ উপজেলা গেছেন বলে বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শামীমা আক্তার ও শামীমা বেগম জানান। এসময় বিদ্যালয়ের উপস্থিত শিক্ষার্থীদের সাথে কথা হলে সবাই তাদের প্রিয় প্রতিষ্ঠানটির মাঠে স্বাধীনতা দিবসে শ্রদ্ধা জানানোর জন্য একটি শহীদ মিনার নির্মাণের দাবী জানান।

প্রধান শিক্ষক সাইফুল ইসলামের সাথে ফোনে কথা হলে তিনি জানান, শহীদ মিনার নির্মাণসহ স্লিপের জন্য তিনি ৫০হাজার টাকা পেয়েছিলেন। উক্ত টাকায় শহীদ মিনার কেন নির্মাণ করা হয়নি জানতে চাইলে কম টাকা, বন্যা ও নদী ভাঙ্গন সহ নানান অজুহাত দেখিয়ে বলেন, ২০হাজার টাকা অন্যখাতে খরচ হয়েছে। মাত্র ৩০হাজার টাকায় শহীদ মিনার তৈরী হবে কিনা তাই করা হয়নি। বিষয়টি নিয়ে সাংবাদিকের উপস্থিত শুণে এখন তিনি ওই টাকায় দ্রুতই শহীদ মিনার করবেন বলে জানান।

বিদ্যালয়টির ক্লাস্টার এরিয়ার উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ খোরশেদ আলম চৌধুরী জানান, তিনি বেশ কিছুদিন আগে এই উপজেলা যোগদান করেছেন উক্ত স্লিপের বরাদ্ধ ও শহীদ মিনার নির্মাণ ব্যাপারে তিনি কিছুই জানেন না। তবে বিষয়টি খোঁজ খবর নিয়ে শহীদ মিনার নির্মাণসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর দেওয়ানগঞ্জ