| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘হিন্দুরা ভোট না দিলে আ’লীগ ক্ষমতায় আসতে পারবে না’


‘হিন্দুরা ভোট না দিলে আ’লীগ ক্ষমতায় আসতে পারবে না’


রহমত নিউজ ডেস্ক     11 November, 2022     08:01 PM    


বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের গণ-সংযোগ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বিনয় কুমার ঘোষ বিটু বলেছেন, হিন্দুরা ভোট না দিলে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসতে পারবে না। তাই আমাদের সব কথা আওয়ামী লীগ সরকারকে শুনতে হবে। স্বাধীনতার যুদ্ধে হিন্দুরা বেশি ত্যাগ করেছে। এই দেশ সৃষ্টিতে হিন্দুদের ইনভেস্ট বেশি, তাই দেশের প্রতি আমাদের দরদ ও অধিকার বেশি। কেউ বলতে পারবে না স্বাধীনতার যুদ্ধে কোনও হিন্দু লোক রাজাকার ছিল।

আজ (১১ নভেম্বর) শুক্রবার দুপুরে মাদারীপুর ডাসার উপজেলার ধামুসা এলাকায় ডাসার উপজেলার আয়োজনে দ্বিবার্ষিক সম্মেলনে বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন। ডাসার উপজেলার সভাপতি বিভূতি ভূষণ বাড়ৈর সভাপতিত্বে সম্মেলনে বক্তৃতা করেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক হরিচাঁদ মণ্ডল সুমন, দফতর সম্পাদক মিহির রঞ্জন হালদার, সহ-দফতর সম্পাদক শচীন্দ্রনাথ বাড়ৈ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মাদারীপুর জেলার সভাপ‌তি প্রাণ‌তোষ মণ্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বজিত বৈদ্য না‌দিম প্রমুখ। সম্মেলন শেষে বিভূতি ভূষণ বাড়ৈকে সভাপতি ও অর্জুন নাগকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ডাসার উপজেলার দুই বছর মেয়াদি কমিটি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি পরিষদের সহ-সভাপতি বাসুদেব ধর বলেন, বিএনপির আমলে যেভাবে আমাদের ওপর সাম্প্রদায়িক হামলা হতো, এখনও সেই হামলার হার একই রয়েছে। সবচেয়ে বড় কথা, মুক্তিযুদ্ধ ও আমাদের সরকার ক্ষমতায় আসার পরও আমাদের ওপর হামলা হচ্ছে। আমাদের জায়গা-জমি এমনকি মন্দিরের জায়গা-জমিও জোর করে দখল করা হচ্ছে। হিন্দু বোনদের জোর করে ধর্মান্তরিত করা হচ্ছে। অথচ এই সময়ে এ হামলা হওয়ার কথা নয়। তাই এই অপশক্তিকে রুখতে আমাদের ঐক্যের কোনও বিকল্প নেই। বঙ্গবন্ধু আমাদের যে সংবিধান দিয়েছিল, সেই সংবিধান আমরা রাখতে পারিনি। সেই সংবিধান এখন সাম্প্রদায়িকতার দখলে। যুদ্ধের পর বঙ্গবন্ধু বাংলাদেশের যে সংবিধান দিয়েছিলেন, সেই সংবিধানে পরে তার পাশে জায়গা দখল করেছে জিয়াউর রহমান আর এরশাদ। আমরা আওয়ামী লীগের কাছে দাবি করি, আমাদের বঙ্গবন্ধুর সংবিধান ফিরিয়ে দিন। আমরা ধর্মীয় রাষ্ট্র নয়, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চাই।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা মাদারীপুর মাদারীপুর সদর