| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি দেশ ধ্বংসের কাছাকাছি : খন্দকার মোশাররফ


দেশ ধ্বংসের কাছাকাছি : খন্দকার মোশাররফ


রহমত নিউজ     06 November, 2022     07:31 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশ আজ ধ্বংসের কাছাকাছি। মহাবিপর্যয়ের মুখোমুখি আমরা। বিনাভোটের সরকার ক্ষমতায় টিকে থাকতে গণতন্ত্রকে হত্যা করেছে। যে হারে লুটপাট হয়েছে- সেই অর্থনীতি মেরামত করা সম্ভব হবে না। দেশ রক্ষার আন্দোলন-সংগ্রামে তরিকুল ইসলামের মতো নেতা আজ খুব প্রয়োজন ছিল।

আজ (৬ নভেম্বর) রবিবার বিকালে যশোর জেলা পরিষদ মিলনায়তনে বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকনের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নিতাই রায়চৌধুরী, অধ্যক্ষ সোহরাব উদ্দীন, ছাত্রদলের সাবেক নেতা আজিজুল বারী হেলাল, রফিকুল ইসলাম বকুলসহ কেন্দ্রীয় ও জেলা কমিটির বিভিন্ন সংগঠনের নেতারা।

খন্দকার মোশাররফ বলেন, এই সরকারের লাগাতার লুটপাট, ও ডলার পাচারের কারণে আজ দেশে পণ্য আমদানি বন্ধ হয়ে গেছে। প্রধানমন্ত্রী বলেছিলেন- লোডশেডিংকে জাদুঘরে পাঠানো হয়েছে। কিন্তু দেশবাসী এখন প্রতিনিয়ত লোডশেডিংয়ের কবলে পড়ছে; দেশে গ্যাসের দাম দফায় দফায় বাড়ানো হচ্ছে। সরকার দেশের বিচার ব্যবস্থাকে দলীয়করণ করেছে, দেশে যে অন্যায় হচ্ছে- তা ন্যায় করা যাবে না, যে হারে লুটপাট করা হয়েছে- সেই অর্থনীতি মেরামত করা সম্ভব হবে না। সে কারণে শুধু বিএনপিই নয়, গোটা দেশবাসীকে এ সরকারকে সরে যেতে বাধ্য করতে হবে। যেন মানুষ নিজের হাতে ভোট দিয়ে একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে পারে।