| |
               

মূল পাতা জাতীয় বিএনপির নেতারা অগ্নিসন্ত্রাসের হুকুমদাতা : তথ্যমন্ত্রী


বিএনপির নেতারা অগ্নিসন্ত্রাসের হুকুমদাতা : তথ্যমন্ত্রী


রহমত নিউজ     06 November, 2022     06:18 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং  তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. হাছান মাহমুদ বলেছেন, অগ্নিসন্ত্রাস, পেট্রোল বোমা মারার হুকুমদাতা হলো বিএনপির নেতারা। দেশে নৈরাজ্য সৃষ্টি করে গাড়িতে আগুন দিয়ে যে হত্যাকাণ্ড করেছে তাদেরতো বিচার হওয়া দরকার। এখানে যারা মাঠে গিয়ে বোমা মেরেছে শুধু তারা নয়, এদের যারা অর্থায়ন করেছে এবং হুকুম দিয়েছে। এ হুকুমদাতা ও অর্থদাতাদেরও বিচারের আওতায় আনতে হবে এটি এখন সময়ের দাবি। আজ (৬ নভেম্বর) রবিবার সচিবালয়ে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সঙ্গে কপ২৭ সম্মেলনে যাওয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে না বললেও অনেক নেতা আছেন যারা নির্বাচনে যাওয়ার জন্য উদগ্রীব হয়েই বসে আছেন। একই সঙ্গে বিএনপির নেতাদের হুকুমে দেশে নৈরাজ্য সৃষ্টি করে অগ্নিসন্ত্রাস করে নির্বিচারে মানুষ হত্যা করেছে। এ হুকুমদাতা ও অর্থদাতাদেরও বিচারের আওতায় আনতে হবে এটি এখন সময়ের দাবি। গাধা জল ঘোলা করে খায়। গতবারও খেয়েছিল, ২০১৮ সালে। নির্বাচনের বহু আগে থেকে নির্বাচনে যাবো না, সরকারে অধীনে নির্বাচনে যাবো না বলে এসেছিল পরে গাধা জল ঘোলা করে খেয়েছে। নির্বাচনে গিয়েছে। এবারও ওনারা বলছেন যাবেন না। বিএনপির অনেক নেতাকে আমি চিনি তারা নির্বাচনে যেতে উদগ্রীব হয়ে আছেন। 

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রধানমন্ত্রীর বদান্যতায় জেলের বাইরে আছেন। এ ধরনের ঘটনা আমাদের দেশের ইতিহাসে বিরল। কিন্তু কেউ যদি এ বদান্যতার মূল্য না বোঝে, প্রধানমন্ত্রীকে নিয়ে অশোভন অশালীন বক্তব্য রাখেন এবং এ বদান্যতা দুর্বলতা মনে করেন তাহলে সেক্ষেত্রে বদান্যতা দেখানোর প্রয়োজন আছে বলে ব্যক্তিগতভাবে মনে করি না। বিএনপি যদি দেশে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করে এবং তারা বিশৃঙ্খলা তৈরি করছে। আপনারা জানেন গতকাল বরিশালেও তারা বিশৃঙ্খলা তৈরি করেছে। যুবলীগের ওপর হামলা করেছে, দেশের অন্যান্য জায়গাতেও তারা এ চেষ্টা করছে। সে প্রেক্ষাপটে তো সরকার বসে থাকতে পারে না। সরকারের দায়িত্ব তো জন জীবনে শান্তি স্থিতিশীলতা স্থাপন করা। কারও জেলের বাইরে থাকার সুবাদে তার পরামর্শ নিয়ে যখন দেশ অস্থিতিশীল করার চেষ্টা হয় তখন তো কারও প্রতি বদান্যতা দেখানোর প্রয়োজন আছে।