| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল বাহাত্তরের সংবিধান ফিরে যাওয়ার কোন সুযোগ নেই : ইউনুছ আহমাদ


বাহাত্তরের সংবিধান ফিরে যাওয়ার কোন সুযোগ নেই : ইউনুছ আহমাদ


রহমত নিউজ     06 November, 2022     06:28 PM    


‘সংবিধান থেকে রাষ্ট্রধর্ম বাদ দেয়ার ব্যাপারে চিন্তাভাবনা আছে’ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী’র এধরনের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, রাষ্ট্রধর্ম ইসলাম একটি মীমাংসিত বিষয়। এ নিয়ে ঘোরাপানিতে মাছ শিকারের চেষ্টা করলে পরিস্থিতি সুখকর হবে না। বাহাত্তরের সংবিধান ফিরে যাওয়ার কোন সুযোগ নেই। রাষ্ট্রধর্ম ইসলাম আছে থাকবে। সরকার ভারতের প্রেশক্রিশন অনুযায়ী মাঝে মাঝে রাষ্ট্রধর্ম ইসলামধর্ম নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত হয়।

আজ (৬ নভেম্বর) রবিবার দলের প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

ইউনুছ আহমাদ বলেন, সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম আছে এবং ভবিষ্যতেও থাকবে কোনো অপশক্তিই তা বাতিল করতে পারবে না। যে দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণ মুসলমান সে দেশে কিভাবে বার বার রাষ্ট্রধর্ম ইসলামকে বাদ দেয়ার ষড়যন্ত্র করে তা আমাদের বোধগম্য নয়। যারা রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিতে চাই তারা দেশ ও ইসলামের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে। এরা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশে অশান্তি তৈরি করতে চায়। এরা দেশ ইসলাম ও জাতির শত্রু। এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, কেউ ইচ্ছা করলেই সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিতে পারবে না। প্রধানমনত্রী শেখ হাসিনা ২০১১ সালের সংবিধানের ৫ম সংশোধনী পাস করেন। কোনো দল বা গোষ্ঠী চাইলেও সংবিধানের মৌলিক কাঠামো সংশোধন করতে পারবে না। কেউ যদি মৌলিক কাঠামো পরিবর্তন করে তাহলে তা শাস্তি যোগ্য অপরাধ বলে বিবেচিত হবে। যারা বার বার বিষয়টি কোর্টে আলোচনা ও শুনানির চেষ্টা করছেন তাদের চক্রান্ত কোনো দিন সফল হবে না।