| |
               

মূল পাতা জাতীয় ‘নিজেদের কর্মসংস্থানের ব্যবস্থা নিজেদেরকেই করতে হবে’


‘নিজেদের কর্মসংস্থানের ব্যবস্থা নিজেদেরকেই করতে হবে’


রহমত নিউজ     06 November, 2022     06:04 PM    


খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, সরকার থেকে বিভিন্ন রকমের ট্রেনিং, সেলাই মেশিন থেকে শুরু করে বুটিক প্রিন্ট এমনকি বিউটিশিয়ান ট্রেনিং নিয়ে অনেকে স্বাবলম্বী হয়েছে। আগে আপনাদের গরু দেওয়া হয়েছে আজকে ভেড়া দেওয়া হচ্ছে। এগুলো লালন-পালন করে আপনারা কর্মসংস্থান সৃষ্টি করে নিজেরা স্বাবলম্বী হবেন ও দেশের প্রাণিজ আমিষের চাহিদা পূরণে ভূমিকা রাখবেন।  দেশের ১৭ কোটি মানুষের মধ্যে ১০ কোটি মানুষ যদি শুধু চাকরি চায়, তাহলে এত চাকরি তো সরকার দিতে পারবে না। নিজেদের কর্মসংস্থানের ব্যবস্থা নিজেদেরকেই করতে হবে। আর কর্মসংস্থানের জন্য সার্পোট সরকার দেবে। চাকরি না করে নিজেকে স্বাবলম্বী করার পরামর্শ দেন তিনি।

আজ (৬ নভেম্বর) রবিবার দুপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ভেড়া ও ভেড়ার গৃহ নির্মাণ উপকরণ বিতরণ অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠান শেষে খাদ্যমন্ত্রী উপজেলার ৪শ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের মাঝে ২টি করে ভেড়া ও ভেড়ার গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ করেন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নৌ পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইউসুফ আলী, উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মহির উদ্দিন, প্রকল্প পরিচালক ডিটিএলপি ড. অসীম কুমার দাস প্রমুখ। উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল খালেক, উপজেলার সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদ জাহিদ হাসান বিপ্লব, যুগ্ম সাধারণ সম্পাদক মনোরঞ্জন মজুমদার, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম।