| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী ডেঙ্গু প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : সমবায় মন্ত্রী


ডেঙ্গু প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : সমবায় মন্ত্রী


রহমত নিউজ     03 November, 2022     07:23 PM    


ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সরকার ও সিটি কর্পোরেশনগুলো নিরলসভাবে কাজ করছে। জনসাধারণের অংশগ্রহণ ও সচেতনতা ছাড়া ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রল করা কঠিন। এ জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ব্যক্তিগত পর্যায়ে আমাদের আরও সচেতন হতে হবে। এসি, ছাদ বাগান, নতুন স্থাপনা বা কোথাও যেন পানি না জমে সে সম্পর্কে ব্যক্তি পর্যায়ে আমরা সর্বোচ্চ ভূমিকা পালন করতে পারি।

আজ (৩ নভেম্বর) বৃহস্পতিবার রাজধানীর মহাখালীতে ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসাপাতাল’ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনা. মো. জোবায়দুর রহমান, ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতালের পরিচালক ব্রিগে. জেনা. এ কে এম শফিকুর রহমান এবং ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক প্রমুখ।

স্থানীয় সরকার মন্ত্রী জানান, ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতাল’ এখন ডেঙ্গু চিকিৎসার জন্য প্রস্তুত রয়েছে। এক হাজার শয্যার মধ্যে ৬ জন কোডিভ রোগী আলাদাভাবে সেবা নিচ্ছে। এ হাসপাতালে ১০৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে এবং আরো প্রায় ৪শ’ শয্যা ডেঙ্গু চিকিৎসার জন্য প্রস্তুত রয়েছে। ডেঙ্গু চিকিৎসায় কোনো ঘাটতি নেই। এডিস মশা নিয়ন্ত্রণে সিটি কর্পোরেশনের মেয়ররাসহ মন্ত্রণালয় নিয়মিত তদারকি করছেন। মন্ত্রণালয় থেকে অর্থ-বরাদ্দ, জনবল, অভিযান পরিচালনার জন্য ম্যাজিস্ট্রেটসহ সব ধরনের সহায়তা করা হচ্ছে। মানুষকে সচেতন করার জন্য যা যা করণীয় তার সব করতে হবে। পাশাপাশি জনসচেতনতার জন্য টিভিসি প্রদর্শন করা হচ্ছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা