| |
               

মূল পাতা সারাদেশ জেলা সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে : পানি সম্পদ উপমন্ত্রী


সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে : পানি সম্পদ উপমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     31 October, 2022     05:27 PM    


পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, সরকারের সকল প্রকার সেবার মান বাড়িয়ে মানুষের দ্বারপ্রান্তে তা পৌঁছে দেওয়ার বিষয়টি নিশ্চিত করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সততা ও মেধা দিয়ে বাংলাদেশ সৃষ্টি করেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সততা, প্রজ্ঞা, মেধা ও রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে এমন এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন যে- শুধু বাংলাদেশই নয়, আন্তর্জাতিক মহলও তাঁর প্রতি খুবই শ্রদ্ধাশীল। তাই আমাদের সবাইকে কাজ করতে হবে। সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।

আজ (৩১ অক্টোবর) সোমবার সকালে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন, ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্যা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসান ইবনে আমীন, ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহালুল খান, সখিপুর থানার ওসি আসাদুজ্জামান হাওলাদার প্রমূখ। উপজেলার জনপ্রতিনিধিবৃন্দ ও সরকারি কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, শিক্ষা, স্বাস্থ্য, বয়স্ক ও বিধবাভাতাসহ সকল সেবা মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে হবে। ‘গ্রাম হবে শহর’ এই প্রতিপাদ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। উন্নয়নের এই গতি অব্যাহত থাকলে, এশিয়ার সেরা দেশ হবে বাংলাদেশ। তাই, যার যার অবস্থান থেকে সততার সঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে। বঙ্গবন্ধু আমৃত্যু মানুষের জন্য কাজ করে গেছে। তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পিতার পদাঙ্ক অনুসরণ করে কাজ করে চলছেন।

সরকারি কর্মকর্তা-কর্মচারিদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সব সময় মাথায় এটাই রাখতে হবে যে- জনগণের সেবক হিসেবে মানুষের মৌলিক চাহিদাগুলো একে একে পূরণ করার জন্য কাজ করতে হবে। গ্রামের তৃণমূলের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে হবে। জন্ম নিবন্ধন, সার্টিফিকেটসহ কোনো সেবা নিয়ে হয়রানি করা যাবে না। জনগণের প্রতি দায়বদ্ধ থেকে দায়িত্ব পালন করতে হবে। মানুষ যাতে তার অধিকার ও ন্যায় বিচার থেকে বঞ্চিত না হয়, তা নিশ্চিত করতে হবে। সংবিধান অনুয়ায়ী নির্বাচন কমিশনের অধীনেই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই, বিএনপিকে ক্ষমতায় আসতে হলে নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। উন্নয়ন-অগ্রগতির ধারাবাহিকতা রক্ষায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই জনগণ আবারো ক্ষমতায় আনবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা শরীয়তপুর ভেদরগঞ্জ