| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব লংমার্চ থেকে সেনাবাহিনীকে উদ্দেশ্য করে যা বললেন ইমরান খান


লংমার্চ থেকে সেনাবাহিনীকে উদ্দেশ্য করে যা বললেন ইমরান খান


মুসলিম বিশ্ব ডেস্ক     30 October, 2022     06:35 AM    


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, দেশের মানুষকে গরু-ছাগল মনে করবেন না। আপনি বলেছেন নওয়াজ শরীফ চোর, আর এখন বলছেন শরীফ ভালো মানুষ। অতীতে জারদারিকে সারা পৃথিবী মিস্টার টেন পারসেন্ট বলত। কিন্তু এখন আপনারা যেহেতু তাকে গ্রহণ করেছেন তাই আমাদেরকেও মেনে নিতে বলছেন। দেশের মানুষ ভেড়ার পাল নয় যে আপনারা যা বলবেন তাই মেনে নেবে। খবর জিও টিভির।

পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার নামোল্লেখ ছাড়াই তাকে উদ্দেশ্য করে ইমরান খান উপরের কথাগুলো বলেন। ইসলামাবাদ অভিমুখে লংমার্চের দ্বিতীয় দিনে শনিবার (২৯ অক্টোবর) পাঞ্জাবের শাহদারা থেকে কামোকে যাবার পথে যাত্রাবিরতিতে তিনি এসব কথা বলেন।

লংমার্চে ইমরান খান আবারও রাজনীতিকদের আটকাবস্থায় নির্যাতনের জন্য অভিযুক্ত পাকিস্তানের সেনা গোয়েন্দা সংস্থা আইএসআইর কর্মকর্তাদের শাস্তি দাবি করেছেন। পাকিস্তানের প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালকে উদ্দেশ করে তিনি বলেন, জনগণের মৌলিক অধিকার সুরক্ষা আপনার দায়িত্ব। দেশের মানুষ আপনার দিকে চেয়ে আছে। সিনেটর আজম সোয়াতির কথা শুনুন। তার ওপর নির্যাতনকারীদের বিচার করুন। আপনি দেখান যে আমরা গরুছাগল নই, মানুষের সমাজে বাস করছি। মানুষের সমাজে নির্যাতনের বিচার হয়।

অভিযুক্ত দুই কর্মকর্তাকে অসভ্য অভিহিত করে তিনি বলেন, আজম সোয়াতি দুই অসভ্য ব্যক্তির নাম বলেছেন। জেনারেল ফয়সাল ও সেক্টর কমান্ডার ফাহিম। এরা ইসলামাবাদে আসার পর থেকে রাজনীতিক ও সাংবাদিকদের হয়রানি করছে, ভয়ভীতি দেখাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় সমালোচকদের রাতের আধারে ঘর থেকে তুলে নিচ্ছে। সেনাপ্রধানের উচিত এদেরকে অপসারণ করা।