| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘আগে রাজনীতি ছিল স্বচ্ছ, এখন হয়ে গেছে পলিট্রিক্স’


‘আগে রাজনীতি ছিল স্বচ্ছ, এখন হয়ে গেছে পলিট্রিক্স’


রহমত নিউজ     30 October, 2022     06:55 PM    


নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, এই যে সারোয়ার, মাকসুদ, লাল, শাহীন, ওদের পুরো ব্যাচটাই বড্ড আগে আগে চলে গেল। নারায়ণগঞ্জে ওদের আরও দরকার ছিল। আমাদের দেশের জন্য দরকার ছিল। এখনকার সময় এত নিঃস্বার্থ ত্যাগী এবং সাহসী নেতাকর্মী কম পাই৷ এমন নেতাকর্মী দেশে খুব কম আছে। আমিও গর্ববোধ করি ওদের নিয়ে কাজ করতে পেরেছি। আমরা ওদের মত আরও ত্যাগী নেতাকর্মী চাই। আগে রাজনীতি ছিল স্বচ্ছ। এখন পলিটিক্স হয়ে গেছে পলিট্রিক্স। এরা দীর্ঘদিন রাজনীতি করেছে কিন্তু কখনও কোনো পদ পদবী চায়নি।

আজ (৩০ অক্টোবর) রবিবার বিকালে চাষাঢ়ায় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ারের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে অংশ নিয়ে তিনি এসবকথা বলেন।

সারোয়ার সম্পর্কে শামীম ওসমান বলেন, বাংলাদেশের রাজনীতিতে এমন নিঃস্বার্থ নিবেদিত নেতা এবং কর্মী আমি দেখিনি। তিনি অত্যন্ত মেধাবী ছিলেন। সে ক্লাস ওয়ান থেকে টেন পর্যন্ত সবসময় প্রথম হতো। সে বৃত্তিও পেয়েছিল। সুবোধ বালক হিসেবে সে পরিচিত ছিল। তবে বঙ্গবন্ধুর মৃত্যুর পর লড়াই সংগ্রামে আমাদের যে সুন্দর জীবনগুলো ছিল- এগুলো তছনছ করা হয়েছে। আমাদের মতো সেও একজন, যাকে পবিবারসহ দেশের বাইরে থাকতে হয়েছে।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জে ছাত্র রাজনীতিতে সে সময় এমন অবস্থা ছিল যে আমাদের গ্রেফতার করার আগে পুলিশকে চিন্তা করতে হতো যে, ওদের গ্রেফতারে সারা নারায়ণগঞ্জ জ্বলে ওঠবে। সেসময় পুলিশের ওসি ছিলেন আফাজ সাহেব। গোপনে এসে বললেন, ‘আমার চাকরি চলে যাচ্ছে। একজন কাউকে যদি দিতেন। ’ তখন এরা ঝগড়া লেগে গেল যে- কে গ্রেফতার হবে। তখন সারোয়ারের নামে বেশি ওয়ারেন্ট ছিল। আমরা তাকে যেতে দিতে চাইনি৷ তখন লটারিতে মাকসুদের নাম ওঠে এবং সে গাড়িতে ওঠে। ওরা সত্যিকারের বঙ্গবন্ধুর সৈনিক ছিল।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা