| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ভোট চুরি ও ভোট জালিয়াতির বিরুদ্ধে খেলা হবে : ওবায়দুল কাদের


ভোট চুরি ও ভোট জালিয়াতির বিরুদ্ধে খেলা হবে : ওবায়দুল কাদের


রহমত নিউজ     23 October, 2022     09:55 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খেলা হবে, কী খেলা হবে? ভোট চুরি ও ভোট জালিয়াতির বিরুদ্ধে খেলা হবে। দুর্নীতি লুটপাটের বিরুদ্ধে খেলা হবে। নারী নির্যাতনের বিরুদ্ধে খেলা হবে। তারা কত মানুষকে হত্যা করেছে। আজ বড় বড় কথা বলে। আবার তারা নাকি বাধা পাচ্ছে। আওয়ামী লীগের অফিসের সামনে থেকে আমাদের পিটিয়ে উঠিয়ে দিয়েছে। গুন্ডা-হুন্ডা নিয়ে বেলা ১১টার আগেই ভোট শেষ, এদের বিরুদ্ধে খেলা হবে। মোকাবিলা হবে রাজপথে, আসল মোকাবিলা হবে ডিসেম্বরে। তত্ত্বাবধায়ক সরকার ভুলে যান। উচ্চ আদালত বাদ দিয়েছে, আমরা কি করব। পৃথিবীর কোনো দেশে তত্ত্বাবধায়ক নেই। পৃথিবীর সব দেশে যেভাবে নির্বাচন হয়, আমাদের দেশেও সেভাবেই হবে। নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনেই হবে, সরকার কোনো হস্তক্ষেপ করবে না।

আজ (২৩ অক্টোবর) রবিবার বিকালে নারায়ণগঞ্জের ওসমানী পৌর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি একথা বলেন। জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক। সম্মেলনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এমপি, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভি, সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু এমপি প্রমুখ। সম্মেলনে সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহিদ বাদল।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ত্রিশ-পয়ত্রিশ হাজার লোক নিয়ে সমাবেশ করেন, লাখ লোক আপনাদের সঙ্গে নেই। আমাদের সঙ্গে আছে। তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন ভুলে যান। আজ এই নারায়ণগঞ্জে দেখেন, লক্ষ্য লোকের জমায়েত হয়েছে। এখানে যা দেখছেন বাইরে এর চেয়ে বেশি আছে। নারায়ণগঞ্জের মানুষ সংগ্রামী মানুষ। এই লাখ লাখ লোক নিয়েই খেলা হবে। ডিসেম্বরে বিজয়ের মাস।  বিজয়ের মাসে শুনতে পাবেন জনতা সাগরের গর্জন।

ওবায়দুল কাদের বলেছেন, ঢাকার পর কোনো সভায় আমি সশরীরে এই প্রথম নারায়ণগঞ্জের সম্মেলনে উপস্থিত হয়েছি। এখানে এসে আমার ভালো লাগছে। শামীম ওসমান একজন ফাইটার পলিটিশিয়ান। তার সঙ্গে নারায়ণগঞ্জের পরপর তিনবার নির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভী। তাদের একই মঞ্চে দেখছি। আমার আসা সার্থক হয়েছে। নারায়ণগঞ্জের শক্তি এরা।

দেশের চলমান সংকট নিয়ে তিনি আরো বলেন, এর আগে কি এ সংকট ছিল। এ সংকট বৈশ্বিক। এর আগে কি লোডশেডিং ছিল, এখন দেশে নয়, বরং পুরো পৃথিবীতেই সংকটের কারণে বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে। লন্ডনের মতো দেশে ৮০ শতাংশ পর্যন্ত বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। শেখ হাসিনার ঘুম নেই। শেখ রেহানা এখনও লন্ডনে বাসে চেপে যাতায়াত করেন। তাদের ঘুম নেই আপনাদের জন্য, জনগণের জন্য। আপনাদের কষ্ট দেখে আমাদের কষ্ট হয়।