| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি লাশের রাজনীতি করে না : নজরুল


বিএনপি লাশের রাজনীতি করে না : নজরুল


রহমত নিউজ     23 October, 2022     10:10 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি লাশের রাজনীতি করে না। লাশ যদি আন্দোলনের হাতিয়ার হয় তাহলে আমাদের প্রায় হাজারখানেক নেতাকর্মীকে খুন করা হয়েছে, গুম করা হয়েছে হাজারো। গত কয়েক মাসের চলমান আন্দোলনে পাঁচ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। লাশের কি অভাব আছে? কিন্তু আমরা লাশ নিয়ে রাজনীতি করি না।

আজ (২৩ অক্টোবর) রবিবার গুলশান বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে ন্যাপ ভাসানী এবং পিপলস লীগের সঙ্গে বিএনপির সংলাপ শেষে তিনি এসব কথা বলেন। ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম নেতৃত্ব ১০ সদস্যের এবং বাংলাদেশ পিপলস লীগের চেয়ারম্যান অ্যাডভোকেট গরীবে নেওয়াজ নেতৃত্বে ১০০ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নেয়। বিএনপির পক্ষ থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংলাপে নেতৃত্ব দেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা ভুলে গেলে তাদের সুবিধা হয়। কিন্তু মনে রাখা উচিত যে, তাদের সুবিধার জন্য আমরা রাজনীতি করি না। জনগণের সুবিধার জন্য রাজনীতি করি। দেশের মানুষের সুবিধা হলো, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, খালেদা জিয়ার মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং দেশের বাঁচানোর জন্য যুগপৎ আন্দোলন করতে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করছি। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে আজ ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপ ভাসানী এবং বাংলাদেশ পিপলস লীগের সঙ্গে আমরা আলোচনা করেছি।