| |
               

মূল পাতা জাতীয় ইজতেমা বাস্তবায়নে আঞ্জুমানে হেফাজতের তরবিয়তি মজলিস অনুষ্ঠিত


ইজতেমা বাস্তবায়নে আঞ্জুমানে হেফাজতের তরবিয়তি মজলিস অনুষ্ঠিত


রহমত নিউজ     20 October, 2022     09:48 PM    


আগামী ১৭-১৮ নভেম্বর ২০২২ বৃহস্পতি ও শুক্রবার সিলেট আলিয়া মাদরাসা ময়দানে ঐতিহাসিক আজিমুশ্বান ইজতেমা বাস্তবায়নের লক্ষ্যে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের তরবিয়তি মজলিস অনুষ্ঠিত হয়েছে।

আজ (২০ অক্টোবর) বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আঞ্জুমানের সদর দফতর মৌলভীবাজারের বরুণায় মসজিদে হযরত আবু বকর সিদ্দিক রাদিয়াল্লাহু আনহু মিলনায়তনে এ মজলিস অনুষ্ঠিত হয়। বিকাল ৪ ঘটিকায় আমীরে আঞ্জুমানের নসীহতমূলক বয়ান ও মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষিত হয়।

আমীরে আঞ্জুমান মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুক বর্ণভীর সভাপতিত্বে ও নাযিমে আলা অধ্যাপক মাওলানা আবদুস সবুর, নায়েবে নাযিমে আলা মাওলানা রশিদ আহমদ এবং মাওলানা শেখ সাদ আমীন বর্ণভীর যৌথ সঞ্চালনায় তরবিয়তি মজলিসে অংশগ্রহণ করেন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের জেলা মহানগর ও উপজেলা শাখাসমূহের আমীর নাযিম-সহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ও কর্মীবৃন্দ।

আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের ৭৭ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিতব্য আসন্ন আজিমুশ্বান ইজতেমা সুষ্ঠুভাবে আঞ্জাম দেওয়ার লক্ষ্যে এন্তেজামি কাজকে ১৬টি ভাগে ভাগ করে উপস্থিত দায়িত্বশীলদের মধ্যে বণ্টন করে দেওয়া হয়। পাশাপাশি প্রতিটি ভাগের বিভাগীয় যিম্মাদার নিয়োগপূর্বক দায়িত্বপ্রাপ্ত কর্মী ও স্বেচ্ছাসেবকদেরকে বিশেষ তরবিয়ত প্রদান করা হয়।

এছাড়া প্রশিক্ষণমূলক এ অনুষ্ঠানে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের অফিসিয়াল ওয়েব সাইট www.anjumanehefajoteislam.com এবং আঞ্জুমানের মুখপত্র মাসিক হেফাজতে ইসলামের ওয়েব সাইট www.magazineanjumanehefajoteislam.com এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন আমীরে আঞ্জুমান মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুক বর্ণভী।

উল্লেখ্য, আগামী ১৭-১৮ নভেম্বর ২০২২ রোজ বৃহস্পতি ও শুক্রবার সিলেট আলিয়া মাদরাসা ময়দানে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর ৭৭ বছর পূর্তি উপলক্ষে 'আজিমুশ্বান ইজতেমা' শিরোনামে ঐতিহাসিক ও ইসলাহি একটি অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছে সংগঠনটি। দেশের প্রত্যেক অঞ্চলের বরেণ্য উলামা-মাশায়েখ ছাড়াও বহিঃবিশ্বের বরিত আলেমরাও এতে অংশগ্রহণের কথা রয়েছে। বৃহৎ এ আয়োজনটি বাস্তবায়নে ইতিমধ্যে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় ধাপে ধাপে অনেকগুলো বৈঠক, মতবিনিময় ও সম্মেলন করা হয়েছে। গত কয়েক মাস ধরে চলছে জোর প্রচারণা। সংশ্লিষ্টরা ধারণা করছেন কয়েক লক্ষ মুসল্লির সমাগম গঠবে আজিমুশ্বান এ ইজতেমায়।