| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘দেশে অন্যায়-অবিচার ও গর্হিত কাজকে জায়েজ করার কথা বলা হচ্ছে’


‘দেশে অন্যায়-অবিচার ও গর্হিত কাজকে জায়েজ করার কথা বলা হচ্ছে’


রহমত নিউজ     19 October, 2022     05:33 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহকারী মহাসচিব এবং ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম বলেছেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলিহি ওয়া সাল্লাম মদিনায় পৃথিবীর প্রথম লিখিত সংবিধান প্রণয়ন করেন। আজকে বিশ্বে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ চলছে। ফিলিস্তিন ও কাশ্মীরে জুলুম চলছে। বাংলাদেশেও আমাদের ওপর নানাভাবে জুলুম করা হচ্ছে। অন্যায়-অবিচার ও গর্হিত কাজকে জায়েজ করার কথা বলা হচ্ছে। এটা চরম দুঃখজনক। এসব থেকে বাঁচার জন্য রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলিহি ওয়া সাল্লামের জীবন আদর্শ আমাদের একমাত্র উপায়।

আজ (১৯ অক্টোবর) বুধবার বেলা ১২টায় রাজধানীর পুরানা পল্টনস্থ এক রেস্টুরেন্টে আগামী ৪ নভেম্বর অনুষ্ঠিতব্য জাতীয় সীরাত সম্মেলন ও ২১ অক্টোবর জাতীয় সীরাত প্রতিযোগিতা উপলক্ষে গণমাধ্যম ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গণমাধ্যম ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়ে এছাড়াও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, কেন্দ্রীয় মিডিয়া উপ-কমিটির সহ সমন্বয়ক শহিদুল ইসলাম কবির, মহানগর সেক্রেটারি আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, কেন্দ্রীয় মিডিয়া উপ-কমিটির সদস্য ইলিয়াস হাসান, মহানগর দক্ষিণ সাংগঠনিক সম্পাদক মাওলানা কে এম শরীয়াতুল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী আব্দুল আহাদ, প্রচার ও দাওয়াহ সম্পাদক মুফতী শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, সহ-প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা জিয়াউল আশরাফ, অর্থ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম খোকন, এম এম শোয়াইব, ছাত্রনেতা আহমেদ সাব্বির, ইউসুফ পিয়াস, মাহমুদুল হাসান মাহমুদ প্রমুখ।

মাওলানা ইমতিয়াজ আলম আরো বলেন, বর্তমান প্রজন্ম সীরাতের শিক্ষায় শিক্ষিত না হওয়ায় বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। এজন্য সীরাতের শিক্ষাকে সর্বজনীন করার লক্ষ্যে আমরা ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সীরাত নিয়ে বহুমুখী কার্যক্রম হাতে নিয়েছি। মাসব্যাপী সীরাত প্রোগ্রামের অংশ হিসেবে আমরা সহস্রাধিক প্রতিযোগীর সমন্বয়ে প্রতিযোগিতা, রাজধানীতে সাপ্তাহ কালব্যাপী সীরাত ক্যাম্পেইন, বিশিষ্টজনের মাঝে সীরাত গ্রন্থ বিতরণ, মিডিয়া ব্যক্তিত্বদের নিয়ে মতবিনিময়, বিশিষ্ট নাগরিকদের নিয়ে সীরাত চর্চার গুরুত্ব নিয়ে আলোচনা, ২ দিন ব্যাপী সীরাত মাহফিল সহ বহুমুখী নানান কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এরপর ৪ঠা নভেম্বর জাতীয় সীরাত সম্মেলনে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ  সহ বিশ্বজয়ী হাফেজে কুরআন এবং তাদের অভিভাবকের সংবর্ধিত করা হবে।

সীরাত সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সহ দেশ-বিদেশের খ্যাতিমান সীরাত গবেষক ও স্কলারগণ উপস্থিত হয়ে সীরাত বিষয়ক গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করবেন।

এসময় উপস্থিত মিডিয়া ব্যক্তিবর্গ সীরাত সম্মেলন ও বহুমুখী সীরাত কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন ।