| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল দেশে অশান্ত পরিস্থিতি বিরাজ করছে : চরমোনাই পীর


দেশে অশান্ত পরিস্থিতি বিরাজ করছে : চরমোনাই পীর


রহমত নিউজ     18 October, 2022     07:54 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর বলেছেন, দেশে অশান্ত পরিস্থিতি বিরাজ করছে। সহিংস রাজনীতি থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে হলে জাতীয় সরকারের অধীনে একটি গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই। আজ (১৬ অক্টোবর) রবিবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে দেশ আরো সহিংস হয়ে উঠার সমূহ আশঙ্কা দৃশ্যমান হচ্ছে। আন্দোলন দমনে সরকারের সহিংস হয়ে ওঠা প্রতিক্রিয়ায় বিরোধী শক্তিও প্রতিরোধ গড়ে তোলার দৃশ্য জাতিকে আতঙ্কিত করে তুলছে। দেশের স্বাধীনতার ৫১ বছরের অধিক সময় ধরে একটি স্বাধীন দেশ। কিন্তু দেশের রাজনৈতিক হতাহতের পরিসংখান দেখলে মনে হবে বংলাদেশ এখনো যুদ্ধাবস্থায় আছে। দেশ স্বাধীন হলেও দেশের রাজনৈতিক পরিবেশ আজো যুদ্ধকালীন অবস্থায় থেকে গেছে। এর দায় ক্ষমতার লড়াইয়ে থাকা দলগুলোর।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচনই সুষ্ঠু হওয়া সম্ভব নয়। এটা বার বার প্রমাণিত, ইভিএম নিয়েও বিতর্ক সার্বজনীন। কিন্তু তার পরেও এই সরকারের অধীনে ইভিএমে নির্বাচন আয়োজনের পায়ঁতারা জনমনে আশঙ্কা তৈরি করেছে। গতকাল সারাদেশে অনুষ্ঠিত নির্বাচনে ইভিএম নিয়ে খোদ আওয়ামী লীগের প্রার্থীর মধ্যেই চরম অসন্তোষ লক্ষ্য করা গেছে। ‘ওই নেতা বলেছেন, ইভিএম ভোট চুরির মেশিন’। রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা সৃষ্টি করেছে। পুরো বিষয়টা সরকারের অনিঃশেষ ক্ষমতার লোভের প্রতিক্রিয়া। একটি দলের লোভ দেশকে এভাবে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তা সহ্য করা যায় না।