| |
               

মূল পাতা আন্তর্জাতিক ইউরোপ ‘রাশিয়া ৩০ মিনিটেই যুক্তরাষ্ট্র ও ইউরোপকে ধ্বংস করতে পারে’


‘রাশিয়া ৩০ মিনিটেই যুক্তরাষ্ট্র ও ইউরোপকে ধ্বংস করতে পারে’


রহমত নিউজ     18 October, 2022     07:32 PM    


যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলারের প্রধান ও বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক বলেছেন, রাশিয়া চাইলে পারমাণবিক ক্ষেপণাস্ত্র দিয়ে ৩০ মিনিটেই যুক্তরাষ্ট্র ও ইউরোপকে ধ্বংস করতে পারে। তবে প্রথমে রাশিয়ার কথা উল্লেখ করলেও পরে যুক্তরাষ্ট্র ও ইউরোপের পারমাণবিক সক্ষমতার বিষয়টিও তুলে ধরেন তিনি। একটি টুইট বার্তায় তিনি এসব কথা বলেন।

টুইটারে তিনি লিখেছেন, রাশিয়া ৩০ মিনিটেরও কম সময়ে পারমাণবিক ক্ষেপণাস্ত্র দিয়ে যুক্তরাষ্ট্র ও ইউরোপকে সম্পূর্ণ ধ্বংস করে দেওয়ার ক্ষমতা রাখে। ঠিক একইভাবে এই সক্ষমতা যুক্তরাষ্ট্র ও ইউরোপেরও আছে। অবাক করার মতো বিষয় হচ্ছে, বেশির ভাগ মানুষই এটা জানেন না। অবশ্যই এসব অস্ত্রের ব্যবহার করাটা হবে পাগলামি, কিন্তু এখন যে পরিস্থিতি বিরাজমান সেটিও আসলে পাগলামিই।

সম্প্রতি ইলন মাস্ক জানিয়েছেন, স্পেসএক্স স্টারলিংক স্যাটেলাইটের মাধ্যমে ইউক্রেনে ইন্টারনেট সেবা চালিয়ে যাবেন। যদিও এর আগে তিনি বলেছিলেন, অনির্দিষ্টকালের জন্য ইউক্রেনকে বিনা মূল্যে ইন্টারনেট সেবা দিতে পারবে না তার কোম্পানি। ইলন মাস্কের প্রতিষ্ঠান স্পেসএক্সকে ইউক্রেনে সেবা দিতে প্রতি মাসে ২০ মিলিয়ন ডলার খরচ হচ্ছে। এখন পর্যন্ত ৮০ মিলিয়ন ডলারের বেশি খরচ করেছেন তিনি।