| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন কমিশন ফের সাবেক কমিশনারদের সঙ্গে বৈঠকে বসছেন সিইসি


ফের সাবেক কমিশনারদের সঙ্গে বৈঠকে বসছেন সিইসি


রহমত নিউজ     18 October, 2022     09:02 AM    


পরামর্শ ও অভিজ্ঞতা বিনিময়ের জন্য ফের সাবেক সহকর্মীদের সঙ্গে বৈঠক করবেন প্রধান নির্বাচন কমিশনার-সিইসি কাজী হাবিবুল আউয়াল।  এতে সাবেক নির্বাচন কমিশন ছাড়াও ইসি সচিবালয়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

আগামীকাল (১৯ অক্টোবর) বুধবার সকালে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, সাবেক সিইসি, নির্বাচন কমিশনার এবং সাবেক সচিব ও অতিরিক্ত সচিব পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের জন্য ইতিমধ্যেই আমন্ত্রণ জানানো হয়েছে।

বর্তমান কমিশন কুমিল্লা সিটি নির্বাচনসহ স্থানীয় সরকারের অনেক নির্বাচন করেছে। ১২ অক্টোবর গাইবান্ধা উপনির্বাচনে সিসি ক্যামেরায় ব্যাপক অনিয়ম ধরা পড়ার পর ভোটের মাঝ পথে তা বন্ধ করা হয়। আজ শেষ হয়েছে জেলা পরিষদ নির্বাচন। জাতীয় নির্বাচন নিয়ে প্রস্তুতি চলছে কমিশনে। এমন প্রেক্ষাপটে নির্বাচন কমিশনের সাবেক সহকর্মীদের মতামত নিতে চায় নতুন এ কমিশন। এর আগে দায়িত্ব নেওয়ার পর অংশীজনের সঙ্গে সংলাপ হয়েছে। রোডম্যাপও ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে এক দফা সাবেক সিইসি ও নির্বাচন কমিশনারদের সঙ্গে বৈঠকও হয়েছে। এ সভায় অংশগ্রহণমূলক ভোটের বিষয়ে পরামর্শও দেন তারা।

গত জুনের ওই বৈঠকে সাবেক সিইসি, ইসি ও কর্মকর্তাদের অন্তত ২৮ জনকে আমন্ত্রণ জানানো হলেও বৈঠকে অংশ নেন মাত্র ১০ জন। এ সময় সাবেক সিইসি আব্দুর রউফ, এটিএম শামসুল হুদা, কে এম নূরুল হুদা, সাবেক নির্বাচন কমিশনার প্রয়াত মাহবুব তালুকদার, মো. শাহনেওয়াজ, মোহাম্মাদ আবু হাফিজ, সাবেক ইসি সচিব মোহাম্মাদ সাদিক, মোহাম্মাদ আবদুল্লাহ এবং ইসির সাবেক অতিরিক্ত সচিব জেসমিন টুলী ও মোখলেছুর রহমান অংশ নেন।