| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিমের ইন্তেকালে খেলাফত মজলিসের শোক


অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিমের ইন্তেকালে খেলাফত মজলিসের শোক


রহমত নিউজ     18 October, 2022     07:44 AM    


খেলাফত মজলিসের নায়েবে আমীর অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন আমীরে মজলিস অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

আজ (১৮ অক্টোবর) মঙ্গলবার সকালে দলের যুগ্ম মহাসচিব  যুগ্ম মহাসচিব অধ্যাপক মোঃ আবদুল জলিল স্বাক্ষরিত প্রদত্ত শোকবাণীতে নেতৃদ্বয় এই শোক জানান।

নেতৃদ্বয় বলেন, মরহুম অধ্যাপক আবদুল হালিম ছিলেন ইসলামী আন্দোলনের জন্য নিবেদিতপ্রাণ একজন দায়ী। ছাত্রজীবন থেকে মৃত্যু পর্যন্ত তিনি ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনে জড়িত ছিলেন। কর্মজীবনেও তিনি ইসলামী দাওয়াহ ও সাহিত্য নিয়ে কাজ করেছেন। তাঁর মৃত্যুতে আমরা একজন বিনয়ী, মৃদুভাষী ও চিন্তাশীল মানুষকে হারালাম। আল্লাহ মরহুম আবদুল হালিমকে মাগফিরাত দান করুন এবং জান্নাতের সুউচ্চ মর্যাদা দান করুন। তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদেরকেও ধৈর্য্য দান করুন।

খেলাফত মজলিসের নায়েবে আমীর অধ্যাপক আবদুল হালিমের ইন্তেকালে আরো শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সভাপতি বিলাল আহমদ চৌধুরী, সেক্রেটারি জেনারেল মুহাম্মদ রায়হান আলী, শ্রমিক মজলিসের সভাপতি হাজী নূর হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম, ডক্টরস সোসাইটি অব বাংলাদেশের সভাপতি ডাঃ আবদুল্লাহ খান, সাধারণ সম্পাদক ডা: আখলাক আহমদ। ব্যাংকার্স সোসাইটির সভাপতি আবদুস সামাদ সরকার ও সেক্রেটারি মুফতি সাইফুল হক। জাতীয় সাংস্কৃতিক ফোরামের সভাপতি এভভোকেট একেএম বদরুদ্দোজা ও সাধারণ সম্পাদক কাজী আরিফুর রহমান। দাবানল শিল্পীগোষ্ঠীর প্রধান পরিচালক কাউসার আহমদ সোহাইল ও পরিচালক সাইফুল্লাহ সাহাল, নির্বাহী পরিচালক আবদুল্লাহ আস সাকিব প্রমুখ।

প্রসঙ্গত, আজ (১৮ অক্টোবর) ভোররাত ৩টায় রাজধানীর এসআইবিএল ফাউন্ডেশন হাসপাতালে খেলাফত মজলিসের নায়েবে আমীর অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।  মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। কর্মজীবনে তিনি ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ছিলেন। ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন দাবানল শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সদস্য ও আমৃত্যু উপদেষ্ঠা ছিলেন।সকাল সাড়ে ৯টায়  রাজধানীর মীর হাজিরবাগ তামিরুল মিল্লাত মাদরাসা মসজিদে জানাযা অনুষ্ঠিত হবে। জানাযা শেষে গ্রামের বাড়ী পিরোজপুরের নেসারাবাদে দাফন হবে।