| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন বেফাকের নতুন মহাপরিচালক মাওলানা উবায়দুর রহমান খান নদভী


বেফাকের নতুন মহাপরিচালক মাওলানা উবায়দুর রহমান খান নদভী


এবি সিদ্দিক     16 October, 2022     09:41 PM    


দেশের সর্ববৃহৎ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাপরিচালক হিসেবে নিযুক্ত হয়েছেন মাওলানা উবায়দুর রহমান খান নদভী। তিনি আগামী ১ রবিউস সানি থেকে দায়িত্ব গ্রহণ করবেন।

আজ (১৬ অক্টোবর) রাজধানী ঢাকার যাত্রাবাড়ী ভাঙ্গাপ্রেসস্থ বেফাকের কার্যালয়ে বেফাকের খাস কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। মাওলানা উবাদুর রহমান খান নদভী নিজেই রহমত নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ।

বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, বেফাকের সহ সভাপতি আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, মুফতী ফয়জুল্লাহ, হাফেজ মাওলানা মুসলেহ উদ্দিন আহমদ গহরপুরী প্রমুখ।

উল্লেখ্য, ২০২০ সালের ২৩ নভেম্বর (সোমবার) বেফাক অফিসের কার্যদিবসে স্বেচ্ছায় পদত্যাগ করেন বেফাকের মহাপরিচালক অধ্যাপক মাওলানা জোবায়ের আহমদ চৌধুরী। তার পদত্যাগের পর বেফাকের সহকারী মহাপরিচালক মাওলানা মুহাম্মদ জোবায়ের অদ্যবধি ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন।

বেফাকের প্রতিষ্ঠাকালীন সদস্য ও দীর্ঘ ১০ বছরের মহাসচিব মাওলানা আতাউর রহমান খান রাহমাতুল্লাহি আলাইহির বড় সাহেবজাদা মাওলানা উবাদুর রহমান খান নদভী। তিনি দৈনিক ইনকিলাবের সহ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

মাওলানা উবায়দুর রহমান খান নদভীর কর্মময় জীবন