| |
               

মূল পাতা জাতীয় কোন নিয়মে সরকারের পদত্যাগ চায় বিএনপি? সেতুমন্ত্রী 


কোন নিয়মে সরকারের পদত্যাগ চায় বিএনপি? সেতুমন্ত্রী 


রহমত নিউজ     16 October, 2022     02:14 PM    


বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে রিজার্ভ নিয়ে খুব চিন্তিত নই। বর্তমানে যে রিজার্ভ রয়েছে তা দিয়ে আগামী পাঁচ থেকে ছয় মাস চলা সম্ভব। এই সংকট কাটাতেই কিছু বেগ পেতে হচ্ছে। সেজন্য সরকারের পদত্যাগ চাইতে হবে এমন কথা নয়। আমরা আর্থিক সংকটে আছি, এতে সন্দেহ নেই। তবে, অনেক ক্ষেত্রে আমরা স্বস্তিতে আছি। আমাদের খাদ্যের তেমন সমস্যা নেই। অনেক দেশের তুলনায় বাংলাদেশ ভালো আছে। মানুষ কষ্টে আছে, এটাও ঠিক। তবে, একজন মানুষও না খেয়ে কষ্টে মারা যায়নি। এর মধ্যেই চলতে হবে। সেজন্য সরকারের পদত্যাগ চাইতে হবে এমন কথা নয়। কোন নিয়মে সরকারের পদত্যাগ চায় বিএনপি? আজ (১৬ অক্টোবর) রবিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশের সংবিধানসম্মতভাবে নির্বাচন হবে। নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করবে। সেখানে সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না। তবুও তত্ত্বাবধায়ক সরকার চাওয়ার কারণ বুঝতে পারছি না। তত্ত্বাবধায়ক সরকারের ভূত কেন নামাতে পারছে না বিএনপি? আমরা ইভিএমের পক্ষে, কারণ এতে জালিয়াতির শঙ্কা নেই। অথচ ব্রাজিলের প্রেসিডেন্ট ইভিএমের বিপক্ষে, আর বিরোধী দল পক্ষে। আর আমাদের ফখরুলরা ইভিএম চাচ্ছে না।  নির্বাচনে ইভিএম থাকুক এটা সরকারি দলও চায়। এখন নির্বাচন কমিশন কতটুকু দেবে সেটা তাদের সিদ্ধান্ত।

তিনি আরো বলেন, দেশের বিভিন্ন স্থানে নির্মিত ১০০টি সেতু উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রীর কাছে ইতোমধ্যে সামারি পাঠানো হয়েছে। তিনি যখন সময় দেবেন, তখন সেতুগুলো উদ্বোধন করা হবে। একটা প্রকল্প আমাদের গলার কাটা হয়েছে৷ সেটি হলো বাস র‍্যাপিড ট্রানজিট। এটা আমি আসার আগেই নেয়া হয়েছিল। এই প্রকল্প কতটা বাস্তবসম্মত ছিল, তাতে ভাবনার ঘাটতি ছিল। বিআরটিসি এখন লাভের ধারায় ফিরেছে। গত কয়েক বছরে তারা ভালো করেছে। এর আগে গত ১০ অক্টোবর গণভবনে কালনা ও শীতলক্ষ্যা নদীর ওপর ২টি সেতুর উদ্বোধন অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, চলতি মাসের শেষ নাগাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে একযোগে ১০০টি সেতু উদ্বোধন করবেন। এটা দেশবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার।