| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘মিয়ানমার বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু হওয়ার যোগ্য নয়’


‘মিয়ানমার বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু হওয়ার যোগ্য নয়’


রহমত ডেস্ক     20 September, 2022     05:45 PM    


বাংলাদেশের সীমান্ত প্রাচীরে কয়েক দিন যাবত মিয়ানমার সামরিক বাহিনীর গুলিবর্ষণ ও মর্টারশেল নিক্ষেপের ঘটনার তীব্র নিন্দা ও উদ্বেগ জানিয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, মিয়ানমার সরকারের সীমান্ত আইন লঙ্ঘনের পরিণতি শুভ হবে না। এ ধরনের ধৃষ্টতাপূর্ণ ঘটনা আন্তর্জাতিক আইন লঙ্ঘনের শামিল। মিয়ানমার সরকারের নির্যাতনের শিকার হয়ে অভিবাসন আইনে ১০ লাখের অধিক রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে বাংলাদেশের মানুষ ভূল করেনি! যদি রোহিঙ্গাদের আশ্রয়কে মিয়ানমার জান্তা সরকার দুর্বলতা মনে করে, তাহলে তারা বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু হওয়ার যোগ্য নয়।

আজ (২০ সেপ্টেম্বর) মঙ্গলবার বিকালে ‘দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও করণীয়’ শীর্ষক জাগপার জাতীয় নির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, নিজামদ্দিন অমিত, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহ-সভাপতি রাশেদ প্রধান, ভিপি মুজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক তানিয়া আক্তার রুপা, আশরাফুল ইসলাম হাসু, রিয়াজ রহমান প্রমুখ।

সরকারকে উদ্দেশ্য ব্যারিস্টার তাসমিয়া বলেন, লাখো শহীদদের রক্তে অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব। কোনো ষড়যন্ত্রের একটি ইটের আঘাত বাংলার পবিত্র ভূখণ্ডের উপর পড়লে মনে রাখতে হবে শহীদদের হৃদয় যেন ভূকম্পিত হয়। সময় আছে মিয়ানমার সরকারকে বলেন এই বাংলার মাটিতে পীর-আউলিয়া, মওলানা ভাসানী, শেখ মুজিবুর রহমান, জিয়াউর রহমান, শফিউল আলম প্রধানরা ঘুমিয়ে আছেন। একটু আঘাতের শব্দ দেশপ্রেমিক জনতার কানে আসলে প্রতিরোধের আঘাতে মিয়ানমারের সীমানা মুছে যাবে। এই ভূমির জনতা পিণ্ডির বিরুদ্ধে লড়েছে। দিল্লির বিরুদ্ধে সংগ্রাম করছে। সুতরাং মিয়ানমারের পরিণতি ভালো হবে না।