| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ নতজানু হওয়ার নজির আওয়ামী লীগের নেই: ওবায়দুল কাদের


নতজানু হওয়ার নজির আওয়ামী লীগের নেই: ওবায়দুল কাদের


রহমত নিউজ ডেস্ক     18 September, 2022     01:37 PM    


বিদেশিদের কাছে নালিশ আর প্রকাশ্যে বিভিন্ন দূতাবাসে সাহায্য চাওয়া বিএনপির মেরুদন্ডহীন রাজনীতির সুস্পষ্ট বহিঃপ্রকাশ বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশ পরিচালনায় নতজানু হওয়ার নজির আওয়ামী লীগের নেই। বিএনপির রয়েছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, তারা কথায় কথায় দেশের বিরুদ্ধে বিদেশিদের কাছে নালিশ করে। আর দেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের হস্তক্ষেপের অনুরোধ করে।

রোববার (১৮ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দফতরে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন ।

বিএনপি নতজানু, ভঙ্গুর ও পরনির্ভর রাজনৈতিক দল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি দেশকে পরনির্ভরশীল ও নতজানু দেখতে চায়। দলটি তাঁবেদার হয়ে থাকতে চায় বলেও দাবি করেন ওবায়দুল কাদের। অন্যদিকে আওয়ামী লীগ দেশকে একটি মর্যাদাশীল, সমৃদ্ধ অবস্থানে উন্নীত করতে চায় বলে উল্লেখ করেন তিনি।

বাংলাদেশের সীমান্তে মিয়ানমারের গোলাবারুদ ও আক্রমণের ঘটনার পুনরাবৃত্তির কারণে পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি আন্তর্জাতিক আইন ও প্রটোকলের আলোকে খতিয়ে দেখছে বলে জানান সেতুমন্ত্রী। জানিয়েছেন, এ ঘটনা মিয়ানমারের বিভিন্ন গোষ্ঠীর সাথে তাদের নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের ফলে ভুলক্রমে ঘটেছে নাকি উসকানিমূলক তা খতিয়ে দেখা হচ্ছে।